ব্রাহ্মণবাড়িয়ায় স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়া, 2 June 2022, 148 বার পড়া হয়েছে,

কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে নেতৃত্বের গুণাবলি বিকাশের লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ায় উৎসব মুখর পরিবেশে সদর উপজেলার ১২৯ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণি থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি বিদ্যালয়ে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলে ভোটগ্রহণ।

নির্বাচনে ভোটগ্রহণের সকল দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, ম্যাজিস্ট্রেট, প্রার্থী ও ভোটার সবাই বিদ্যালয়ের শিক্ষার্থী। নির্বাচন চলাকালে শহরের বেশ কয়েকটি স্কুল ঘুরে নির্বাচন পর্যবেক্ষণ করেছেন উপজেলা শিক্ষা অফিসার উম্মে সালমা।

শহরের আদর্শ কেজি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী বিন্দু পাল, নবীন হোসেন ও ওমর আহমেদ জানায়, জীবনে প্রথম ভোট দিতে পেরে তারা খুশি।

আদর্শ কেজি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা রোকেয়া নাসরিন বলেন, প্রতি বছরই শিক্ষার্থীরা লাইনে দাঁড়িয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনে সুশৃঙ্খলভাবে ভোট দেয়।

তিনি বলেন, শিক্ষার্থীরা ভোটপ্রদান করে ৭ জনকে আগামী ১ বছরের জন্য তাদের নেতা নির্বাচন করবে। নির্বাচিতরা শিক্ষার্থীদের স্বাস্থ্য, পরিষ্কার-পরিচছন্নতা, পানি, ফুলের বাগান, পাঠ্য বই, আপ্যায়ন ইত্যাদি বিষয়ে দেখভাল করবে।

সদর উপজেলা শিক্ষা অফিসার উম্মে সালমা বলেন, স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন নিঃসন্দেহে সরকারের একটি প্রশংসনীয় উদ্যোগ। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে দেশ গড়বে। তাই এই নির্বাচন তাদের নেতৃত্ব বিকাশে সহায়ক ভূমিকা পালন করবে। শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা ও গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হয়ে অন্যের মতামতের  প্রতি শ্রদ্ধা প্রদর্শন করবে এই স্টুডেন্ট কাউন্সিল।