কসবায় ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

ব্রাহ্মণবাড়িয়া, 21 June 2023, 179 বার পড়া হয়েছে,

শেখ মো. কামাল উদ্দিন, কসবা সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়ার কসবা পুরাতন বাজারে (২১ জুন) বুধবার বিকেলে ভয়াবহ অগ্নিকান্ডে কয়েকটি দোকান পুড়ে ছাই। দমকল বাহিনীর দুইটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় কোটি টাকা ছাড়িয়ে গেছে।

কসবা পৌরসভার পুরান বাজারস্থ জনতা টাওয়ার ও সীমান্ত মার্কেটের মধ্যবর্তী টিনসেট মার্কেটে রয়েছে রড-সিমেন্ট, ফুলের দোকান সাজঘর, এসএস পাইপ ও গ্যারেজ।

খবর পেয়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি তাৎক্ষণিভাবে এক লক্ষ টাকা ও ৫০ বান্ডেল টিন ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দেন।

দমকল বাহিনী, প্রশাসন, পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, মায়ের দোয়া সাজঘর দোকানে বিকাল ৫টা দিকে আগুনের সূত্রপাত ঘটে। খবর পেয়ে কসবার কুটি চৌমুহনী ফায়ার স্টেশন থেকে দুটি ইউনিট দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ সময় কসবা উপজেলা চেয়ারম্যান মো. রাশেদুল কাউছার ভূইয়া, কসবা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আমিমুল এহসান খান, কসবা পৌর মেয়র গোলাম হাক্কানী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, সহকারি কমিশনার (ভূমি) সনজিব সরকার, কসবা থানা অফিসার ইনচার্জ মো. মহিউদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেন।

কসবার কুটি চৌমুহনী ফায়ার সার্ভিসের ইউনিট লিডার আবদুল্লাহ খালিদ বলেন, ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। তদন্ত করে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপন করা হবে।