ঈদে ব্রাহ্মণবাড়িয়া সদরে আরো ২৫টি পরিবার পাচ্ছে জমিসহ ঘর

ব্রাহ্মণবাড়িয়া, 25 April 2022, 99 বার পড়া হয়েছে,

মুজিব বর্ষ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় ২৫টি গৃহহীন ও ভূমিহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার নতুন ঘর। আগামী ২৬ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ঘর বিতরণ কার্যক্রম উদ্বোধন করবেন।

রোববার দুপুরে সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. ইয়ামিন হোসেন এক প্রেসব্রিফিংয়ে সাংবাদিকদের এই তথ্য জানান।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে অনুষ্ঠিত প্রেসব্রিফিংয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ামিন হোসেন বলেন, “আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” এই শ্লোগানকে নিয়ে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ণ-২-প্রকল্পের আওতায় “ক” শ্রেনীর ভূমিহীন (যাদের জমি নেই ঘরও নেই) তাদের পুনর্বাসনের জন্য ৩য় পর্যায়ে ২৫টি পরিবারের জন্য ঘর নির্মান করা হয়েছে। ইতিমধ্যেই ঘর গুলোর নির্মান কাজ শতভাগ শেষ হয়েছে। ২ শতাংশ জমিতে দুইকক্ষ বিশিষ্ট প্রতিটি আধা পাকা ঘরের নির্মাণ ব্যয় হয়েছে দুই লাখ ৫৯ হাজার ৫ শত টাকা। সবগুলো ঘর একই নকশায় নির্মিত হয়েছে।

২৫টি ঘরের মধ্যে সুহিলপুর ইউনিয়নের মীরহাটি গ্রামে ৩টি, বাসুদেব ইউনিয়নের বাসুদেব গ্রামে ৬টি ও একই ইউনিয়নের বরিশল গ্রামে ১৬টি ঘর নির্মাণ করা হয়েছে। এরই মধ্যে এসব ঘরের উপকারভোগীদের তালিকা চুড়ান্ত করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ামিন হোসেন আরো বলেন, আগামী ২৬ ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর বিতরণ কার্যক্রম উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরই ২৫টি পরিবারকে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ঘরের চাবি ও দলিল বুঝিয়ে দেয়া হবে।
তিনি বলেন, নতুন ২৫টি ঘরসহ এ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় আশ্রয়ন প্রকল্পে ২০২টি ঘর নির্মাণ করা হয়েছে।

এর মধ্যে প্রথম পর্যায়ে নির্মিত ৩২টি এবং দ্বিতীয় পর্যায়ে নির্মিত ১৪৫ টি ঘর গৃহহীন ও ভূমিহীন পরিবারের মধ্যে হস্তান্তর করা হয়েছে। তিনি বলেন, পর্যায়ক্রমে সদর উপজেলার সব গৃহহীন ও ভূমিহীন পরিবারকে এই কর্মসূচীর আওতায় আনা হবে।

প্রেস ব্রিফিংয়ে সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাইফ উল আরেফিন, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মিজানুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামিসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। -(সরোদ)