এইচএসসি পরীক্ষা পেছানোর দাবিতে শিক্ষা বোর্ডের ফটক বন্ধ করে অবস্থান

শিক্ষাঙ্গন, 10 August 2023, 284 বার পড়া হয়েছে,
নিউজ ডেস্ক : এইচএসসি ও সমমান পরীক্ষা পেছানোর দাবিতে প্রায় এক ঘণ্টা ঢাকা শিক্ষা বোর্ডের প্রধান ফটক বন্ধ করে অবস্থান কর্মসূচি পালন করেছেন পরীক্ষার্থীরা। অবস্থান শেষে তারা পরীক্ষা পেছানোর দাবিতে স্মারকলিপি দেন।

বৃহস্পতিবার দুপুরে আসন্ন এইচএসসি ও সমমানের পরীক্ষা পেছানো কিংবা ৫০ নম্বরে নামিয়ে আনার দাবিতে আন্দোলন করেন তারা। প্রথমে শিক্ষা বোর্ডের কর্মকর্তারা গেটের বাইরে থেকে স্মারকলিপি চাইলেও শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল সরাসরি চেয়ারম্যান বরাবর স্মারকলিপি জমা দেওয়ার দাবি তোলেন। এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন ও তারা সেখানে অবস্থান করেন।

দুপুর ১টা থেকে ১০-১৫ জন শিক্ষার্থী ঢাকা বোর্ডের সামনে অবস্থান করেন। ২টার পর তারা বোর্ড চেয়ারম্যান বরাবর স্মারকলিপি দেন। চেয়ারম্যান তাদের স্মারকলিপি গ্রহণ করেন এবং আগামী রোববার এ বিষয়ে তাদের আপডেট জানানোর কথা বলেন। আগামী রোববারের মধ্যে তাদের দাবি মানা না হলে আবারো বোর্ডের সামনে অবস্থানের ঘোষণা দিয়ে স্থান ত্যাগ করেন শিক্ষার্থীরা।

পরীক্ষার্থীরা বেশ কয়েক দিন ধরে পরীক্ষা পেছানো অথবা ৫০ নম্বরে নেওয়ার দাবিতে আন্দোলন করছেন। দাবি আদায়ে করেছিলেন শাহবাগ মোড় অবরোধ। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সম্প্রতি ঘোষণা দিয়েছেন, পরীক্ষা পেছানো সম্ভব নয়। এরই পরিপ্রেক্ষিতে পরীক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।