নাওড়া জামে মসজিদে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

সারাদেশ, 23 April 2022, 114 বার পড়া হয়েছে,
চাঁদপুরের শাহরাস্তি পৌরসভার ৪ নং ওয়ার্ডের ঐতিহাসিক নাওড়া পাটওয়ারী পরিবারের উদ্যোগে নাওড়া জামে মসজিদে এক দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ২২ এপ্রিল শুক্রবার উক্ত দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
ঐতিহাসিক নাওড়া পাটওয়ারী পরিবারের উদ্যোগে বাদ আছর নামাজের পর থেকে রমজানের শিক্ষা ও হাকিকত নিয়ে আলোচনা করেন মসজিদের ইমাম মুফতি মানজুর আহমদ ফয়েজী। আলোচনা শেষে পাটওয়ারী পরিবারের সকল মরহুম ও জীবিত সদস্যগন সহ মসজিদের মুসল্লীদের জন্য দোয়া করা হয়। অতঃপর উপস্থিত সকলে ইফতারে অংশ গ্রহন করেন।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মসজিদ কমিটির সভাপতি শামসুল আলম পাটওয়ারী, সাধারণ সম্পাদক মোঃ মাসুদ পাটওয়ারী সহ কমিটির সকল সদদ্যবৃন্দ।
অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে ছিলেন আলোকিত নাওড়া গ্রামের যুবশ্রেণি। অনুষ্ঠানের সার্বিক তত্বাবধান করেন মসজিদের মোয়াজ্জেম হাফেজ মোহাম্মদ জসিম উদ্দিন।
উল্লেখ্য, নাওড়া জামে মসজিদটি নাওড়া গ্রামের বিখ্যাত পাটওয়ারী পরিবারের উদ্যোগে স্থাপিত হয়েছে। যে পরিবারে কৃত্তি সন্তানদের মধ্যে উল্লেখযোগ্যগণ হচ্ছেন বীর মুক্তিযোদ্ধা ও শাহরাস্তি-হাজীগঞ্জের চারবারের সাংসদ মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম, সাবেক সচিব ড. আবদুস সাত্তার, কর্নেল দেলোয়ার, ক্যাপ্টেন জাকারিয়া, মরহুম শফিউল্লাহ পাটওয়ারী, মরহুম ইসলাম পাটওয়ারী,  পন্ডিত ফরিদ উদ্দিন, হায়দার আলী পাটওয়ারী সহ প্রমুখ। পাটওয়ারী পরিবারের পূর্ব পুরুষ এবং তাঁদেরই বর্তমান প্রজন্ম শুরু থেকে এখন পর্যন্ত এই মসজিদটির সার্বিক তত্বাবধান করে আসছেন। মসজিদটি কলেবরে বৃদ্ধি পেয়ে বর্তমানে শাহরাস্তি উপজেলায় একটি নান্দনিক মসজিদ হিসাবে পরোউপজেলায় পরিচিতি লাভ করেছে। মসজিদটির সমৃদ্ধির জন্য পাটওয়ারী পরিবারের যুব-বৃদ্ধ এবং এলাকাবাসি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
উল্লেখ্য, আগামী ২৯ এপ্রিল শুক্রবার যথারীতি ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। উক্ত অনুষ্ঠানে এলাকাবাসি সকলকে উক্ত ইফতার ও দোয়া মাহফিলে অংশগ্রহন করার জন্য  অনুরোধ জানানো হয়েছে।