রাত পোহালেই ব্রাহ্মণবাড়িয়ার চার ইউনিয়নে নির্বাচন

ব্রাহ্মণবাড়িয়া, 14 June 2022, 134 বার পড়া হয়েছে,

রাত পোহালেই ব্রাহ্মণবাড়িয়ার তিনটি উপজেলার চারটি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। চারটি ইউনিয়নের মধ্যে রয়েছে সদর উপজেলার নাটাই দক্ষিণ ইউনিয়ন পরিষদ, কসবা উপজেলার মূলগ্রাম ইউনিয়ন পরিষদ ও বাঞ্ছারামপুর উপজেলার দরিয়াদৌলত ইউনিয়ন পরিষদ ও আইয়ূবপুর ইউনিয়ন পরিষদ।

চারটি ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান, সাধারণ ওয়ার্ডের সদস্য ও সংরক্ষিত মহিলা আসনের সদস্য পদে মোট ১৯৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ২২ জন, সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ১৩৪ জন ও সংরক্ষিত মহিলা আসনে সদস্য পদে ৪২ জন রয়েছেন।

তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীরা নৌকা মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করলেও কসবা উপজেলার মূলগ্রাম ইউনিয়নে দলীয় প্রতিক ছাড়াই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

জেলা নির্বাচন অফিসার মো. জিল্লুর রহমান বলেন, মঙ্গলবার সকাল থেকেই নির্বাচনী এলাকার প্রতিটি কেন্দ্রে নির্বাচনের দায়িত্বরতরা নির্বাচনী সরঞ্জাম নিয়ে গেছেন। নির্বাচনে চারস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে একজন অফিসারসহ ৫জন পুলিশ ও ১৭জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন।

প্রতিটি ইউনিয়নের ১ প্লাটুন বিজিবির সদস্য ও র‌্যাবের একটি টিম দায়িত্ব পালন করবেন। প্রতি ৩টি ইউনিয়নের জন্য পুলিশের একটি মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স কাজ করবেন। এছাড়া চারটি ইউনিয়নে ৩ জন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ও ৯জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন।