ফেরত পাঠানো হলো ভারতীয় করোনা রোগীকে

ব্রাহ্মণবাড়িয়া, 21 January 2022, 195 বার পড়া হয়েছে,

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্ত দিয়ে জতিন্দ্র দাস (৬০) নামে করোনায় (কোভিড) আক্রান্ত এক ভারতীয় নাগরিককে নিজ দেশে ফিরিয়ে দেওয়া হয়েছে। তিনি ভারতের ত্রিপুরা রাজ্যের ঊনকোটি জেলার কৈলাসহরের খালাইপাড় গ্রামের মৃত রাজ কুমার দাসের ছেলে।

বৃহস্পতিবার দুপুরে তিনি আগরতলা ইমিগ্রেশন হয়ে আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টে আসেন। এ সময় ইমিগ্রেশনে স্বাস্থ্য বিভাগে কর্তব্যরত মেডিকেল টেকনোলোজিস্ট অ্যান্টিজেন র্যা পিড টেস্ট করলে জতিন্দ্র দাস কোভিড পজিটিভ হিসেবে শনাক্ত হন। পরে স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাকে আখাউড়া ইমিগ্রেশনে যাওয়ার অনুমতি না দিয়ে নিজ দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন আখাউড়া ইমিগ্রেশনে স্বাস্থ্য বিভাগে কর্তব্যরত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সিং অফিসার ইসমে আজম রিয়াদ। তিনি যুগান্তরকে বলেন, ভারতীয় নাগরিক জতিন্দ্র দাস ও জয় দাস তারা পিতাপুত্র সিলেটের দিরাইয়ে এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে যাওয়ার উদ্দেশ্যে দুপুরে আগরতলা ইমিগ্রেশন হয়ে বাংলাদেশের আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টের স্বাস্থ্য বিভাগে আসেন।

এ সময় ইমিগ্রেশনে স্বাস্থ্য বিভাগের কর্তব্যরত মেডিকেল টেকনোলোজিস্ট মনির হোসেন তাদের অ্যান্টিজেন র্যা পিড টেস্ট করলে জতিন্দ্র দাস কোভিড পজিটিভ হিসেবে শনাক্ত হন। কোভিড আক্রান্ত রোগী বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা থাকায় ভারতীয় ওই যুবকও তার পিতার সঙ্গে ভারতে ফিরে যান।

আখাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাশেদুর রহমান যুগান্তরকে জানান, ভারতীয় নাগরিক জতিন্দ্র দাসের অ্যান্টিজেন র্যা পিড টেস্ট করলে করোনাভাইরাসে আক্রান্ত (কোভিড পজিটিভ) হিসেবে শনাক্ত হন। পরে তাকে নিজ দেশে ফেরত পাঠানো হয়। করোনাভাইরাস ও ওমিক্রন ভ্যারিয়েন্ট ঠেকাতে আখাউড়া ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগ সতর্কাবস্থায় রয়েছে। -যুগান্তর