আখাউড়ায় ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার-৫

ব্রাহ্মণবাড়িয়া, 5 August 2022, 174 বার পড়া হয়েছে,

জুয়েল মিয়া, নিজস্ব প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থানা পুলিশের অভিযানে ডাকাতির প্রস্তুতির সময় ডাকাত দলের পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) রাত ০৩.৩০ ঘটিকার সময় পৌরসভার তারাগনে ১০/১২ জনের একটি ডাকাত দল ডাকাতির প্রস্তুতি গ্রহণ করে। খবর পেয়ে আখাউড়া থানা পুলিশ অভিযান পরিচালনা করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দল এলোমেলো দৌড়াইয়া পালানোর চেষ্টাকালে পাঁচজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার জাঙ্গাল গ্রামের হারিজ মিয়ার ছেলে উবায়দুল হক প্রকাশ ভুট্টু মিয়া(৩৮), টানোয়াপাড়ার জমশেদ মিয়ার ছেলে আমিনুল ইসলাম প্রকাশ তুফান(২৫), গাংভাঙ্গা গ্রামের শানু মিয়ার ছেলে আল আমিন মিয়া(২৩), দরুইন গ্রামের রেনু মিয়ার ছেলে রায়হান মিয়া(২০) এবং বড় গাঙ্গাইল গ্রামের (বর্তমানে দরুইন পশ্চিমপাড়ার বাসিন্দা) রহিম চৌধুরীর ছেলে ইকরাম চৌধুরী(২০)। অপর আসামীরা দৌড়াইয়া পালায়ন করে। তাদের নিকট থেকে ০১ টি ধারালো রামদা, ০২ টি ছুরি, ০২ টি ষ্টিলের পাইপ উদ্ধার করা হয়।

আখাউড়া থানা পুলিশ জানায়, গ্রেফতারকৃত উবায়দুল হক প্রকাশ ভুট্টু মিয়ার বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি, অস্ত্র আইন এবং অপহরণ মামলা সহ মোট ০৬টি মামলা রয়েছে এবং আমিনুল ইসলাম প্রকাশ তুফান এর বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি ও অন্যান্যা ধারায় ০২টি মামলা রয়েছে, রায়হান মিয়ার বিরুদ্ধে ০১টি ডাকাতির মামলা রয়েছে যাহা বিজ্ঞ আদালতে বিচারাধীন। ধৃত আসামী ও পলাতক আসামীদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনে মামলা রুজু করিয়া বিজ্ঞ আদালতে সোপর্দ করার বিষয়টি প্রক্রিয়াধীন।

এছাড়া অন্য আরেক অভিযানে ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী আ: রহিম, পিতা আ: খালেক, সাং- নয়াদিল, থানা- আখাউড়া, জেলা- ব্রাহ্মণবাড়িয়া কে গ্রেফতার করা হয়। উক্ত আসামীকে অদ্য বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়।

আখাউড়া থানার অফিসার ইনচার্জ জনাব মো: আসাদুল ইসলাম জানান, থানা এলাকায় গ্রেফতারী পরোয়ানা তামিল, নিয়মিত মামলার আসামী গ্রেফতার ও মাদকদ্রব্য উদ্ধার অভিযান পরিচালনা করা হচ্ছে।