জমি সংক্রান্ত বিরোধে চাঞ্চল্যকর হত্যা মামলার ১২ জন আসামী গ্রেফতার 

ব্রাহ্মণবাড়িয়া, 30 April 2024, 28 বার পড়া হয়েছে,
মোঃ নিয়ামুল ইসলাম আকঞ্জি,ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় জমি সংক্রান্ত বিরোধে চাঞ্চল্যকর হত্যা মামলার ১২ জন আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯।
গত ২০২৪ ইং ১৩ এপ্রিল ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল থানাধীন শাহজাদাপুর এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জেরে কামাল মিয়া প্রতিপক্ষের লোকজনকৃত এলোপাতাড়ি মারধরে চিৎকার করিলে তা শুনে তার ছেলেসহ অন্যান্য প্রতিবেশীরা এগিয়ে আসলে, ছেলেসহ অন্যান্যদের এলোপাতাড়ি মারধরের মাধ্যমে গুরুতর জখম করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।
পরবর্তীতে, উপস্থিত লোকজন মুমূর্ষু অবস্থায় কামাল মিয়াকে উদ্ধার করে সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে চিকিৎসারত অবস্থায় মৃত্যুবরণ করেন। এই ঘটনায় ছেলে তোফায়েল মিয়া বাদী হয়ে ১১৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৫০/৫৫ জনের নামে
ব্রাহ্মণবাড়িয়ার সরাইল থানায় গত ১৫ এপ্রিল ২০২৪ একটি হত্যা মামলা দায়ের করেন (মামলা নং- ২২/৮৯, তারিখ- ১৫/০৪/২০২৪ খ্রিঃ)। চাঞ্চল্যকর এ ঘটনাটি মিডিয়ার মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়াসহ দেশব্যাপী ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। এরই প্রেক্ষিতে আসামীদের আইনের আওতায় আনতে র‌্যাব-৯ চাঞ্চল্যকর এই হত্যাকান্ডের ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা তৎপরতা জোরদার করে। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯, সিপিসি-১, ব্রাহ্মণবাড়িয়া কোম্পানির একটি অভিযানিক দল মঙ্গলবার ৩০ এপ্রিল ভোর আনুমানিক ৪.৩০ ঘটিকার সময় ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর এই হত্যা মামলার এজাহার নামীয় ১২ জন আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়।
গ্রেফতারকৃত হলেন- মাসুক মিয়া (৪০), কাসেম শিকদার (৪০), অহিদ মিয়া (৪৫), ছারু শিকদার (৩৫), শাহদত খাঁ (৪০), খোকন মিয়া (৪০), শানু মিয়া (৩৮), সুজন মিয়া (৩২), সুজন মিয়া (৪০), বিল্লাল মিয়া (৪০), নছরু সরকার (৩৬), ছাদেক (৩৫)।
গ্রেফতারকৃতরা সবাই ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহজাদাপুর ইউনিয়নের বাসিন্দা।
র‌্যাব-৯, সিপিসি-১, ব্রাহ্মণবাড়িয়া জানান, পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে গ্রেফতারকৃত আসামীদের ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল থানায় হস্তান্তর করা
হয়েছে। এছাড়াও, উক্ত মামলার অন্যান্য পলাতক আসামীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৯ এর চলমান গোয়েন্দা তৎপরতা ও অভিযান অব্যাহত থাকবে।