মাগুরায় টিয়া চুরির অভিযোগে শিশুকে গাছে বেঁধে নির্যাতন

অপরাধ, 18 June 2022, 290 বার পড়া হয়েছে,
নিউজ ডেস্ক : টিয়া চুরির অভিযোগে মাগুরায় জীবন বিশ্বাস (১২) নামে এক শিশুকে গাছের সঙ্গে রশিতে ঝুলিয়ে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। মাগুরার শ্রীপুর উপজেলার ২ নং আমলসার ইউনিয়নের পশ্চিম আমলসার গ্রামে ঘটনাটি ঘটেছে।

এ ঘটনায় অভিযুক্ত শিশু নির্যাতনকারী নুর ইসলামকে পুলিশ আটক করেছে। শুক্রবার (১৭ জুন) সন্ধ্যার পর আমলসার এলাকা থেকে তাকে আটক করা হয়। মাগুরার পুলিশ সুপার মোহাম্মদ জহিরুল ইসলাম নূর ইসলামকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, টিয়া পাখি চুরির অভিযোগে পশ্চিম আমলার গ্রামের বশির শেখের ছেলে মো. নুর ইসলাম গত বুধবার (১৫ জুন) জীবন বিশ্বাসকে রশি দিয়ে গাছের সঙ্গে ঝুলিয়ে বেদম মারপিট করেন। ‘পাখি চুরি করিনি’ বলে হাউমাউ করে কান্নাকাটি করা সত্ত্বেও শিশুটি নূর ইসলামের নির্যাতন থেকে রেহাই পায়নি।

নির্যাতনের শিকার জীবন বিশ্বাসের বাবা শাহাবুদ্দিন বিশ্বাস পেশায় ভ্যানচালক। তিনি এ ঘটনার বিচার দাবি করেছেন।

ভিডিওতে দেখা গেছে, নির্যাতনকারী নুর ইসলাম শিশুটিকে বেদন পেটাচ্ছেন আর তার আশপাশে বিভিন্ন বয়সী নারী-পুরুষ বসে আছেন। এ সময় জীবন বিশ্বাসকে নির্যাতনের হাত থেকে রক্ষা করতে কাউকে এগিয়ে যাওয়ার বা নির্যাতনকারী নুর ইসলামকে বাধা দিতে দেখা যায়নি।

শ্রীপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার শুক্রবার (১৭ জুন) সন্ধ্যায় বলেন, এ বিষয়ে আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে।