ফিলিস্তিনের সমর্থনে এগিয়ে এলেন পাকিস্তানি ক্রিকেটাররা

আন্তর্জাতিক, 19 October 2023, 74 বার পড়া হয়েছে,
আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনিদের প্রতি ইসরাইলের নৃসংশ হামলার প্রতিবাদে বিভিন্ন দেশে চলছে বিক্ষোভ। সমর্থন দিয়ে এগিয়ে এসেছেন অনেক সেলিব্রেটিরা। এবার পাকিস্তান ক্রিকেট দলের খেলোয়াড়রাও ফিলিস্তিনিদের পক্ষে এগিয়ে এলেন। পাকিস্তানি প্লেয়ারদের সোশ্যাল মিডিয়ায় ফিলিস্তিনের পতাকা পোস্ট করতে দেখা যাচ্ছে।

প্রসঙ্গত এর সূচনা করেন পাকিস্তানি উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। শ্রীলঙ্কার বিরুদ্ধে বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ ৩৪৫ রানের টার্গেট তাড়া করে পাকিস্তান এবং দলের হয়ে অসাধারণ শতরান হাঁকানোর পর রিজওয়ান তার খেলা ইনিংসটি গাজায় চলমান যুদ্ধে নিহতদের জন্য উৎসর্গ করেছিলেন। সমাজ মাধ্যমে টুইট করে তিনি লেখেন, এ (সেঞ্চুরি) আমাদের গাজার ভাই-বোনদের জন্য। এ জয়ে অবদান রাখতে পেরে খুব খুশি।

ইসরাইল সম্প্রতি গাজার একটি হাসপাতালে বর্বর বিমান হামলা চালায়। এ হামলায় বিপুল সংখ্যক মানুষ প্রাণ হারিয়েছেন। যদিও শুধু তাদের পাশে রিজওয়ান নন, আরোও তিন পাকিস্তানি খেলোয়াড় ফিলিস্তিনের জাতীয় পতাকা টুইট করেছেন। এই তালিকায় রিজওয়ানের পর পাকিস্তানের সহ-অধিনায়ক শাদাব খান, ফাস্ট বোলার হ্যারিস রউফ এবং অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ। বুধবার রাতে তাদের টুইটার অ্যাকাউন্ট থেকে ফিলিস্তিনের জাতীয় পতাকা টুইট করেছেন। এরপরই তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে থাকে।

পাশাপাশি ফিলিস্তিনের জাতীয় পতাকা টুইট করার সময় ক্যাপশনে শান্তি চিহ্ন ব্যবহার করেছেন পাকিস্তানের সহ-অধিনায়ক শাদাব খান। একইসঙ্গে ফাস্ট বোলার হ্যারিস রউফ তার টুইটে একটি প্রার্থনা ইমোজি যোগ করে শান্তির জন্য প্রার্থনার বার্তা দিয়েছেন।