ফিলিস্তিনিদের ওপর হামলার প্রতিবাদে পর্তুগালে বিক্ষোভ

প্রবাসী খবর, 13 November 2023, 115 বার পড়া হয়েছে,
প্রবাসী ডেস্ক : গাজায় ইসরায়ীলী গণহত্যার প্রতিবাদে ওয়ার্ল্ড হিউম্যানিটি রেভ্যুলেশন পর্তুগালের উদ্যোগে পর্তুগালের রাজধানী লিসবনের রসিও স্কোয়ারে এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এম আল আমীনের পরিচালনায় সমাবেশে সভাপতিত্ব করেন সংঘটনের সভাপতি সোহাগ মুন্সী। বক্তব্য রাখেন, কাজী জুলহাস মামুন, খাইরুল ইসলাম, আবির আহমেদ, নাজিম উদ্দিন , কাজী কাইফ, আফরোজা রিক্তা, ড: ফাতেমা ইয়াসমিন, তানিয়া তানজিম প্রমুখ।
বক্তারা বলেন, পাশবিক শক্তির নৃশংসতা গণহত্যার বিরূদ্ধে কেবল প্রতিবাদ মিছিল ও নিন্দা জানানোই যথেষ্ট নয়, মানবতা বিরোধী খুনী অপশক্তির বিরূদ্ধে সভ্যতা মানবতার পক্ষের সমস্ত মানুষকে কার্যকর ভূমিকা পালনে এগিয়ে আসতে হবে।
তাঁরা বলেন, শুধু গাজায় নয়, সিরিয়া, ইরাক, লিবিয়া, নাইজেরিয়া এবং আরাকানসহ বিভিন্ন জায়গায় ধর্ম, জাতি, গোত্র বিভিন্ন ছদ্মবেশে মানবতার শত্রু উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠি ভয়াবহ হত্যাকান্ড ও ধ্বংসযজ্ঞ চালিয়ে যাচ্ছে।
দুনিয়াব্যাপী সত্য, ন্যায়, মানবতা, স্বাধীনতা, নিরাপত্তা, অধিকার ও বিবেকের ধারক শান্তিকামী সকল মানুষের ঐক্যবদ্ধ ও সংগঠিত উদয় উত্থান ও সুপরিকল্পিত অগ্রযাত্রাই সকল অপশক্তি থেকে মানবতাকে উদ্ধার ও মুক্তির একমাত্র উপায় হিসেবে তাঁরা সকলকে উপলব্ধির আহবান জানান।
সমাবেশে বক্তাগণ দুনিয়ার সর্বত্র সভ্যতা মানবতা বিনাশী উগ্রবাদী খুনী সন্ত্রাসী গোষ্ঠির রাষ্ট্রীয় উত্থান বর্বরতায় গভীর উদ্বেগ প্রকাশ করে শান্তি মানবতায় বিশ্বাসী সব মানুষকে মুক্তির সঠিক পথে ঐক্যবদ্ধ হওয়ার আবেদন জানান।