মাদক ব্যবসা, চুরি, ছিনতাই ও অসামাজিক কার্যকলাপ থেকে প্রতিকার পেতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল 

ব্রাহ্মণবাড়িয়া, 18 December 2023, 26 বার পড়া হয়েছে,
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া সদরের এক ইউনিয়নের একটি গ্রামে বেড়েছে মাদক ব্যবসা, চুরি, ছিনতাই ও অসামাজিক কার্যকলাপ। এতে শান্তিতে নেই গ্রামবাসী এবং ইউনিয়নের পাশ্ববর্তী গ্রামবাসীরাও। এমন কি চুরি করে নিয়ে যাচ্ছে মসজিদের মাইক, বাড়িঘরের পানির টিউবওয়েলসহ সাংবাদিকের বাড়ির গেইটের তালা ভেঙ্গে মোটরসাইকেল ও। এই বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানিয়েও প্রতিকার না পাওয়ার অভিযোগ গ্রামবাসীদের। তাই প্রতিকার পেতে সংগঠিত হয়ে গঠন করেছে মাদক নির্মূল কমিটি।
গ্রামবাসীরা প্রতিকার পেতে সোমবার (১৮ ডিসেম্বর) সকালে সদর উপজেলার রামরাইল ইউনিয়নের সেন্দ বাজারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে । এতে অংশগ্রহণ করছে দুই শতাধিক গ্রামবাসী। মানববন্ধনে সেন্দ দারুল উলুম রহমানিয়া মাদ্রাসা মসজিদের ইমাম তাজুল ইসলাম বলেন, এই গ্রামে গাঁজা, মদ সহ নানান ধরনের মাদক বিক্রি হচ্ছে। এর প্রভাবে বাড়ছে চুরি এবং অসামাজিক কার্যকলাপ। তাদের হাত থেকে রক্ষা পায় না মসজিদের মাইক ও। তারা চুরি করে নিয়ে যায়।
স্থানীয় বাসিন্দা হাজি আল আমিন বলেন, আমাদের গ্রামে ৫টি মাদকের স্পট আছে। এরকারনে আমাদের ছেলেরা নষ্ট হয়ে যাচ্ছে। গ্রামের ছেলেরা বিপথগামী হওয়ায় চুরি, ছিনতাই ও বিভিন্ন অসামাজিক কার্যকলাপ বাড়ছে। আমরা সামাজিক ভাবে অনেক চেষ্টা করেও ফল পায়নি। প্রশাসন কয়েকজনকে ধরলেও কিছুদিন পর ছাড়া পেয়ে যায়। আমরা তাদেরকে শক্ত হাতে দমনের জন্যে প্রশাসনের কাছে জোর দাবি জানাই।
এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন বলেন, ওই গ্রাম থেকে বেশ  কয়েকজন মাদক ব্যবসায়ীকে আমরা ধরেছি। বাকিদেরও ধরবো। মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে।