দিনমজুরের ছেলে পেল জাতীয় পুরস্কার

সারাদেশ, 29 September 2022, 107 বার পড়া হয়েছে,

নিউজ ডেস্ক : মা ভারসাম্যহীন বাবা দিনমজুর, ছেলে জাতীয়ভাবে ক্রিকেট বল নিক্ষেপ করে সারা দেশে দ্বিতীয়স্থান অধিকার করে অনন্য স্থাপন করেছে।

জানা যায়, ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার মগটুলা ইউনিয়নের বাগবের গ্রামের আবু তাহেরের ছেলে ফয়সাল ক্রিকেট বল নিক্ষেপ করে দ্বিতীয়স্থান অর্জন করেছে।

ফয়সালের বাবা আবু তাহের পেশায় একজন দিনমজুর, মা রেজিয়া খাতুন মানসিক ভারসাম্যহীন। দুই ভাইয়ের মধ্যে ফয়সাল ছোট। অর্থাভাবে দুইপুত্রকে লেখাপড়া করাতে পারেননি তাহের।

আবু তাহের জানান, লেখাপড়ায় আমার দুই পুত্রই খুব ভালো ছিল। কিন্তু আর্থিক অনটনের কারণে বড় ছেলে সপ্তম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করার পর আর পড়াতে পারিনি। বাবা পুত্র দুজনই আমরা পেশায় শ্রমিক হিসেবে কাজ করি। অনেক কষ্টের মাঝেও ছোট ছেলেকে লেখাপড়া করাচ্ছি। সে বাগবের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণিতে লেখাপড়া করছে।

তিনি আরও জানান, বসত ভিটা ছাড়া আমার আর কোনো জমি জমা নেই। একটি ভাঙ্গা ঘরে বসবাস করতাম। প্রধানমন্ত্রীর দয়ায় আমি একটি সরকারি ঘর পেয়েছি। সেজন্য প্রধানমন্ত্রীর কাছে আমি চিরকৃতজ্ঞ। আমার পুত্র ফয়সাল ক্রিকেট বল নিক্ষেপ প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করায় আমি খুবই আনন্দিত।

ফয়সাল বলে- আমাকে যদি কেউ একটু সহযোগিতা করত তাহলে ভবিষ্যতে লেখাপড়ার পাশাপাশি আমি একজন ভালো খেলোয়াড় হিসেবে দেশের সুনাম অর্জন করতে পারব।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল খায়ের জানান, ফয়সাল লেখাপড়ায় খুবই মেধাবী, খেলাধুলায়ও পারদর্শী। আমি একজন শিক্ষক হিসেবে সবচেয়ে আনন্দিত যে, আমার বিদ্যালয়ের ছাত্র ফয়সাল সারা দেশে দ্বিতীয় স্থান অর্জন করেছে।

তিনি আরও জানান, ফয়সাল উপজেলা, জেলা এবং বিভাগীয় পর্যায়ে প্রথম স্থান অর্জন করে। গত ১০ সেপ্টেম্বর আন্ত:প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত খেলায় সারা দেশে দ্বিতীয় স্থান অর্জন করে।