ইতিহাস গড়ে শাহজাদাপুর ইউনিয়ন ছাত্র কল্যাণ সংসদের আনুষ্ঠানিক যাত্রা শুরু

ব্রাহ্মণবাড়িয়া, 10 June 2022, 197 বার পড়া হয়েছে,
নিজস্ব প্রতিবেদক : ইতিহাস গড়ে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের শাহাজাদাপুর ইউনিয়ন ছাত্র কল্যাণ সংসদের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে।
শুক্রবার (১০ জুন) দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে তাদেরই উদ্যোগে বসে ছিল দুই বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের মিলনমেলা। দেওড়া ও শাহজাদাপুর স্কুলের ২৮৩ জন শিক্ষার্থীকে দেওয়া হয়েছে বিদায়ী সংবর্ধনা। সাথে ছিল শিক্ষা সামগ্রি। ২ মেধাবী শিক্ষার্থীর হাতে তুলে দিয়েছে তারা সম্মাননা স্বারক।
এর আগে আলোচনা সভায় উপস্থিত সকল অতিথিকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে পড়িয়ে দিয়েছে উত্তরীও। সংগঠনের উপদেষ্টা কার্যনির্বাহী কমিটিসহ সকলকে উত্তরীও পড়িয়েছেন অতিথিবৃন্দ। আবদুল্লাহ বিন সালেহ তামিমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-৩১২ (সংরক্ষিত) নারী আসনের এমপি উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ। সংগঠনের উপদেষ্টা কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা ইফতেহার আহমেদ সজিবের উদ্বেধনী বক্তব্যের পর স্বাগত বক্তব্য রাখেন-সংগঠনের সম্পাদক মো. শিব্বির আহমেদ।
হাবিবুল হক রাজ্জির সঞ্চালনায় বক্তব্য রাখেন- জেলা মহিলা আ’লীগের সম্পাদক ও জেলা আ’লীগের সদস্য এডভোকেট তাসলিমা সুলতানা নিশাত, ভাইস চেয়ারম্যান মো. আবু হানিফ, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, সরাইল প্রেসক্লাবের সভাপতি মো. আইয়ুব খান, সাধারণ সম্পাদক ও মহিলা কলেজের প্রভাষক মোহাম্মদ মাহবুব খান, সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আসলাম হোসেন, ইউপি চেয়ারম্যান মোছা: আছমা বেগম, দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আইয়ুবুর রহমান ও শাহজাদাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অবিনাশ দাস প্রমূখ।
বক্তারা বলেন, দেওড়ায় স্কুল প্রতিষ্ঠার ৩৮ বছর পর প্রতিষ্ঠিত হয়েছে ছাত্র কল্যাণ সংসদ। দুই স্কুলের শিক্ষার্থীদের মিলনমেলা বসিয়ে সংবর্ধনার আয়োজন। এমপিসহ গুরূত্বপূর্ণ ব্যক্তিদের অতিথি করে শিক্ষার্থীদের উদ্ভোদ্ধকরণ। আজকের কর্মসূচি গুলো এই প্রথম। এই তিন ইতিহাস গড়ার নায়ক ‘শাহজাদাপুর ইউনিয়ন ছাত্র কল্যাণ সংসদ।’ তাই তাদেরকে শুভেচ্ছা ও অভিনন্দন। সকলেই এই সংগঠনের সৃষ্টিশীল সকল কাজে সহযোগিতা করবেন। অসহায় দরিদ্র শিক্ষার্থীদের সহায়তার পাশাপাশি সংগঠনের সকলকে বলা হয়েছে মাদক ও বাল্যবিয়ে প্রতিরোধে কাজ করতে। প্রধান অতিথি মহতি আয়োজনের জন্য সংগঠনের সকলকে ধন্যবাদ জানিয়ে শিক্ষা ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া সুযোগ সুবিধা ও নানা উদ্যোগের কথা তুলে ধরেন। তিনি ছাত্র কল্যাণ সংসদ ও বিদ্যালয়ের সকল সমস্যায় পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন।