স্বতন্ত্রপ্রার্থীর পোস্টার ছিনিয়ে নেওয়ার অভিযোগে পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদককে ১০ হাজার টাকা জরিমানা 

ব্রাহ্মণবাড়িয়া, 21 December 2023, 33 বার পড়া হয়েছে,
মোঃ নিয়ামুল ইসলাম আকঞ্জি,ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনে স্বতন্ত্রপ্রার্থীর পোস্টার ছিনিয়ে নেওয়ার অভিযোগে পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদককে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
বুধবার (২০ ডিসেম্বর) রাত ১০টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মোশারফ হোসাইন এ জরিমানা করেন। ছাত্রলীগের ওই নেতার নাম শেখ মঞ্জুর ই মাওলা ফারহান।
ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করা ফিরোজুর রহমান ওলিও। দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র হিসেবে কাঁচি প্রতীকে নির্বাচন করছেন তিনি।
স্থানীয় সূত্র জানায়, বিকেলে জেলা শহরের বিভিন্ন এলাকায় অটোরিকশায় করে স্বতন্ত্রপ্রার্থী ফিরোজুর রহমানের কর্মী-সমর্থকরা নির্বাচনী প্রচারণা চালাচ্ছিলেন। বিকেল সাড়ে ৪টার দিকে মেড্ডা এলাকার পাসপোর্ট কার্যালয়ের সামনের সড়ক দিয়ে প্রচারণা চালানোর সময় ফিরোজুর রহমানের পোস্টার ছিনিয়ে নেন পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ মঞ্জুর। পরে ফিরোজুর রহমানের ছেলে শেখ ওমর ফারুক বিষয়টি সম্পর্কে সদর উপজেলা প্রশাসনের কাছে অভিযোগ করেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনাস্থলে পৌঁছান নির্বাচনী আচরণবিধি পর্যবেক্ষণের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মোশারফ হোসাইন। পরে ঘটনার সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিদের সাক্ষ্য নেওয়ার পর রাত ১০টার দিকে নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা লঙ্ঘন করে স্বতন্ত্রপ্রার্থীর পোস্টার ছিনিয়ে নেওয়ার কারণে ছাত্রলীগ নেতা শেখ মঞ্জুর-ই মাওলাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
মো. মোশারফ হোসাইন বলেন, আচরণ বিধিমালা লঙ্ঘন করে স্বতন্ত্রপ্রার্থীর পোস্টার ছিনিয়ে নেওয়ার কারণে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। অভিযুক্ত ব্যক্তি আচরণের জন্য দুঃখ প্রকাশ করেন এবং ভবিষ্যতে এমন কাজ করবেন না মর্মে লিখিত অঙ্গীকার করেন।
তিনি আরও বলেন, নির্বাচনী আচরণবিধি প্রতিপালন নিশ্চিত করতে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ টহল কার্যক্রম নিয়মিত পরিচালনা করা হচ্ছে।