সাংবাদিক রাজীব নূরের ওপর সন্ত্রাসী হামলা, ডিআরইউ-বিজেএফডি’র নিন্দা

সারাদেশ, 13 September 2022, 89 বার পড়া হয়েছে,
জনতার খবর : হবিগঞ্জের বানিয়াচংয়ে এক ভূ-পর্যটকের দখল হওয়া বাড়ি নিয়ে সরেজমিন প্রতিবেদন করতে গিয়ে দখলদারদের হামলার শিকার হয়েছেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের স্পেশাল অ্যাসাইনমেন্ট এডিটর রাজীব নূর। রবিবার (১১ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে।

এ সময় রাজীব নূরের সঙ্গে থাকা তিন স্থানীয় সাংবাদিকও হামলার শিকার হন। তারা হলেন বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি ও কালের কণ্ঠের বানিয়াচং প্রতিনিধি মোশাহেদ মিয়া, হবিগঞ্জ সমাচার পত্রিকার বানিয়াচং প্রতিনিধি তৌহিদ মিয়া এবং দেশসেবা পত্রিকার বানিয়াচং প্রতিনিধি আলমগীর রেজা।

এ বিষয়ে সাংবাদিক তৌহিদ মিয়া বানিয়াচং থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। বানিয়াচং সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পলাশ রঞ্জন দে বিষয়টি নিশ্চিত করে বলেন, রাজীব নূর সহ আরও তিন সাংবাদিকের ওপর হামলা হওয়ার অভিযোগ পেয়েছি। আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি। তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের স্পেশাল অ্যাসাইনমেন্ট এডিটর রাজীব নূর জানান, ভূপর্যটক ও ভ্রমণকাহিনী লেখক রামনাথ বিশ্বাসের হবিগঞ্জের বানিয়াচং উপজেলার ২ নং উত্তর-পশ্চিম ইউনিয়নের একটি বাড়ি আব্দুল ওয়াহেদ নামে এক দখলদার বহুদিন যাবৎ দখল করে রেখেছেন। রবিবার দুপুরে স্থানীয় সাংবাদিকদের নিয়ে তিনি সরেজমিন প্রতিবেদন করতে গেলে দখলদার আব্দুল ওয়াহেদ ও তার লোকজন রাজীব নূরের ওপর চড়াও হন। পরে আব্দুল ওয়াহেদের ছেলে ওয়ালিদসহ কয়েকজন এসে রাজীব নূরের মোবাইল কেড়ে নেন। এক পর্যায়ে দখলদার আব্দুল ওয়াহেদের লোকজন জড়ো হয়ে লাঠিসোঁটা দিয়ে রাজীব নূরের ওপর আক্রমণ চালান ও মারধর শুরু করেন।

এদিকে রাজীব নূরের ওপর এ হামলার ঘটনার নিন্দা জানিয়ে দোষীদের শাস্তি দাবি করেছে ডিআরইউ। রবিবার (১১ সেপ্টেম্বর) রাতে ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব এক বিবৃতিতে বলেন, সংবাদ সংগ্রহের জেরে সাংবাদিকের বিরুদ্ধে এ ধরনের হামলা কোনোভাবেই কাম্য নয়। দ্রুত দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিও দাবি জানান তারা।

অপর এক বিবৃতিতে রাজীব নূর সহ সাংবাদিকদের ওপর হামলার নিন্দা জানিয়েছে ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ফোরাম-ঢাকা (বিজেএফডি)। বিজেএফডির সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা ও সাধারণ সম্পাদক শাহ মুহাম্মদ মুতাসিম বিল্লাহ এক বিবৃতির মাধ্যমে এই হামলার নিন্দা জানান। সেই সঙ্গে দোষীদের অবিলম্বে গ্রেফতারের দাবিও জানিয়েছেন।