ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের স্বতন্র প্রার্থী একরামুজ্জামানের নির্বাচনী ইশতেহার

ব্রাহ্মণবাড়িয়া, 31 December 2023, 69 বার পড়া হয়েছে,
মোঃ নিয়ামুল ইসলাম আকঞ্জি,ব্রাহ্মণবাড়িয়া : বিগত সময়ে নাসিরনগরে রাজনৈতিক উদ্দেশ্যে হওয়া হয়রানিমূলক মামলাগুলো নিরসনের আশ্বাস দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের স্বতন্ত্র প্রার্থী সৈয়দ এ. কে. একরামুজ্জামান।
রোববার (৩১ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় নাসিরনগর উপজেলা সদরে নিজ বাসভবনে নির্বাচনী ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে এ আশ্বাস দেন তিনি। তার ইশতরহারেও মামলা নিরসনে উদ্যোগ নেয়ার বিষয়টি উল্লেখ করা হয়েছে।
দীর্ঘদিন বিএনপির রাজনীতি করা একরামুজ্জামান দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নেয়ায় দল থেকে বহিস্কার হন গত নভেম্বরে। তিনি আরএকে সিরামিকসের ব্যবস্থাপনা পরিচালক। তার বড় ভাই সৈয়দ এ. কে. আনোয়ারুজ্জামান স্টার সিরামিকসের চেয়ারম্যান। নির্বাচনে একরামুজ্জামান কলার ছড়ি প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করছেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে একরামুজ্জামান বলেন, ‘বিগত সময়ে আওয়ামী লীগ বিএনপির বিরুদ্ধে আবার বিএনপি আওয়ামী লীগের বিরুদ্ধে মামলা করেছে। যারা ক্ষমতায় আছে তারা এসব মামলা করছে। এসব রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলা। এসব মামলা থেকে সাধারণ মানুষকে রেহাই দিতে চাই।’
নির্বাচনী জনসভায় প্রতিপক্ষকে পাল্টাপাল্টি হুমকি-ধামকি প্রদান প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা অনেক সময় বলি জ্বালো জ্বালো আগুন জ্বালো। আসলে এটা আগুন জ্বালানোর জন্য না। তবে কেউ যদি নির্দিষ্ট করে কাউকে উদ্দ্যেশ্য করে কিছু বলেন- সেটা অন্য বিষয়।’
এ সময় তিনি নাসিরনগরে শিল্প কারখানা গড়ে ৫০ হাজার মানুষকে চাকরির ব্যবস্থা করার ঘোষণা দেন।
একরামুজ্জামানের ইশতেহারে মানসম্মত প্রাথমিক শিক্ষার পাশাপাশি মাধ্যমিক ও মাদরাসাসহ অন্যান্য শিক্ষায় গুনগত মান নিশ্চিত করা এবং একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ নেয়া হবে বলে উল্লেখ করা হয়েছে। এছাড়াও নাসিরনগরে বিশ্বমানের একটি হাসপাতাল প্রতিষ্ঠা, বেকারদের কর্মসংস্থান নিশ্চিত করা এবং কৃষিতে সরকারি ভর্তুকির যথাযথ ব্যবহার নিশ্চিত করাসহ অনগ্রসর ব্যক্তি ও পরিবারকে বিশেষ গুরুত্ব দেওয়ার বিষয়টিও নির্বাচনী ইশতেহারে অন্তর্ভূক্ত করা হয়েছে।