আখাউড়ায় পুকুরের মাছ চুরি, ছয় লাখ টাকার ক্ষতি

ব্রাহ্মণবাড়িয়া, 19 July 2022, 129 বার পড়া হয়েছে,

মো: জুয়েল মিয়া : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পূর্ব শত্রুতার জের ধরে এক মৎস্যচাষীর পুকুরের মাছ চুরি করে ছয় লাখ টাকার ক্ষতির অভিযোগ উঠেছে।

গত সোমবার রাতে মোগড়া ইউনিয়নের ভবানীপুর গ্রামে এ ঘটনা ঘটে। এঘটনার বিচার চেয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ক্ষতিগ্রস্থ ওই মৎস্যচাষী।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত দুই মাস আগে সুলতান আহম্মেদের ছেলে সোহেল আহাম্মেদ তার বাড়ির পাশের একটি পুকুরে বিভিন্ন জাতের ১২হাজার মাছের পোনা ছাড়েন।সোহেলের বড় ভাই রিপন সোহেলের কাছে এক লক্ষ টাকা চায় । টাকা দিতে অস্বীকার করায় গুলি করে মারার হুমকি দেয়। কিভাবে পুকুরে মাছ চাষ করে দেখে নিবে বলেও হুমকী দিয়েছিল রিপন। পূর্বের আক্রোশে পূর্ব-পরিকল্পিত ভাবে এই কাজ করে ।

ক্ষতিগ্রস্ত মৎস্যচাষী সোহেল আহাম্মেদ জানান, তার বড় ভাই রিপন ও ভাতিজা পান্ত এবং চাচাতো ভাই রাজিব সহ আরও ৩/৪ জন মিলে রাতের অন্ধকারে পুকুর থেকে ০১ লাখ টাকার মাছ চুরি করে নিয়ে যায়। পরবর্তীতে পুকুরের পশ্চিম পাড়ের মাটি কেটে আরও ০৫ লাখ টাকার মাছ ছেড়ে দেয়।

সোহেল আহম্মেদের মা নুরজাহান বেগম জানান, ভোর অনুমান ০৪.৩০ ঘটিকার সময় নামাজ আদায় করার জন্য ঘুম থেকে উঠে পুকুর পাড়ে যান তিনি।তখন পুকুরের পাড় কাটা এবং মাছ চলে যেতে দেখেন তিনি।

পুকুরের মাছ চুরি করে পাড় কেটে মাছ ছেড়ে দেওয়ার অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত রিপন মিয়া ঘটনার দিন গ্রামের বাহিরে ছিলেন বলে জানান।

আখাউড়া থানার এসআই মো.নিয়ামুল হুসাইন বলেন, পুকুরের মাছ চুরির একটি অভিযোগ পেয়েছি। তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেলে উপযুক্ত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।