ব্রাহ্মণবাড়িয়ায় একুশের গান, কথা ও কবিতা নিয়ে অনুষ্ঠান

ব্রাহ্মণবাড়িয়া, 23 February 2022, 256 বার পড়া হয়েছে,

ব্রাহ্মণবাড়িয়ায় ‘একুশ আমার অহংকার’ শ্লোগানে একুশের গান, কথা ও কবিতা নিয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বুধবার বিকেল চারটার দিকে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ প্রাঙ্গণে ব্রাহ্মণবাড়িয়া ভাষা ও সাহিত্য অনুশীলন কেন্দ্র এই অনুষ্ঠানের আয়োজন করে।

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহিদের প্রতি শ্রদ্ধা জানিয়ে কলেজে একুশের গান, কথা ও কবিতা নিয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক বিভূতি ভূষণ দেবনাথ।

অনুষ্ঠান উদ্বোধন করেন উদ্ভিদবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক দিলারা আক্তার খান। ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ও সহযোগী অধ্যাপক হামজা মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক এ জেড এম আরিফ হোসেন, হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান রাখাল গোপ, বাংলার বিভাগীয় প্রধান নূর মোহাম্মদ রহমান, বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবদুল খালেক, সরাইল সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মার্জিয়া সানি, অন্বেষা বিদ্যাপীঠের অধ্যক্ষ শেখর দেব, চেম্বারের সহ-সভাপতি মোমিনুল হক, সাংবাদিক শাহাদাৎ হোসেন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি এস আর এম ওসমান গনি ও সদস্য মোস্তাক আহমেদ।

অনুষ্ঠানের শুরুতেই একুশে ফেব্রুয়ারির ওপর সাতজনের একটি দলীয় কবিতা আবৃত্তি পরিবেশন করা হয়।

ছোটদের কবিতা আবৃত্তি, ভাষা গানসহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। অনুষ্ঠানে বক্তারা বলেন, একুশ আমার অস্তিত্ব, আমার পরিচয় ও অহংকার। ভাষা শহিদদের আত্মত্যাগের যথাযথ মূল্যায়ন করতে হবে। সকল ক্ষেত্রে বাংলা ভাষার শুধু চর্চা করতে হবে।