আশুগঞ্জে রেলসেতুতে বৈদ্যুতিক তারে আগুন

ব্রাহ্মণবাড়িয়া, 19 February 2022, 249 বার পড়া হয়েছে,

ব্রাহ্মণবাড়িয়ায় মেঘনা নদীর উপর আশুগঞ্জ-ভৈরব সৈয়দ আব্দুল হালিম রেলসেতুতে আশুগঞ্জ প্রান্তে বৈদ্যুতিক গ্রিড লাইনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) রাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ঢাকা থেকে আসা তিতাস কমিউটার ট্রেনটি রেল সেতুটি অতিক্রম করার পরপরই অগ্নিকাণ্ডের দৃশ্য যাত্রীদের নজরে আসে। এরপরই যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডের কারণে ঢাকা-চট্টগ্রাম-সিলেট রেলপথের সিলেট ও চট্টগ্রামমুখী ডাউন লাইনে প্রায় ৩০ মিনিট ট্রেন চলাচল ব্যাহত হয়।

স্থানীয় সূত্র জানায়, সেতু দিয়ে সরবরাহ করা আশুগঞ্জ থেকে ভৈরব কুলিয়ারচর ৩৩ কেভি বিদ্যুতের গ্রিড লাইনে এ আগুনের সূত্রপাত হয়। পরে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলে আশুগঞ্জ, ভৈরব ও নৌ ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে পৌঁছে আধঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডের ঘটনায় গ্রিড লাইনের পাঁচটি ক্যাবল পুড়ে যায়। ঘটনার পর আশুগঞ্জ ও ভৈরবের বিদ্যুৎ অফিসের প্রকৌশলীরা মেরামত কাজ শুরু করে।

এছাড়াও আগুন লাগার ঘটনায় কুলিয়ারচর ও ভৈরবের বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। তবে এ ঘটনায় এখনো কোনো ক্ষয়ক্ষতির বিস্তারিত বিবরণ জানাযায়নি।

রেলওয়ের ভৈরব কারিগরি টিমের পরিদর্শক আশিকুর রহমান জানান, এ ঘটনায় এখনো কোনো ক্ষয়ক্ষতির বিস্তারিত বিবরণ জানাযায়নি। তদন্ত করে ক্ষয়ক্ষতি পরিমাণ নির্ণয় করা হবে। অগ্নিকাণ্ডের কারণে সাময়িক অসুবিধা হলেও এখন ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।