জ্বরের সিরাপ খেয়ে আশুগঞ্জে ২ শিশুর মৃত্যু: বাবার মামলায় মা গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়া, 17 March 2022, 135 বার পড়া হয়েছে,

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে জ্বরের সিরাপ খেয়ে দুই শিশুর মৃত্যুর ঘটনায় বাবার মামলায় মাকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার রাতে নিহতদের বাবা ইসমাইল হোসেন স্ত্রী ঝরনা বেগম ও অজ্ঞাত আরও দুজনকে আসামি করে একটি হত্যা মামলা করেছেন। মামলার পর রাতেই পুলিশ ঝরনা বেগমকে গ্রেফতার করেছে।

আশুগঞ্জ থানার ওসি মো. আজাদ রহমান মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, বুধবার রাতে দুর্গাপুর গ্রামের ইসমাইল হোসেনের ছেলে মোরসালিন ও ইয়াসিনের মৃত্যুর ঘটনায় তাদের বাবা ইসমাইল হোসেন বাদী হয়ে ঝরনা বেগম ও অজ্ঞাত আরও দুজনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। ওই মামলায় রাতেই ঝরনা বেগমকে গ্রেফতার করা হয়েছে। মামলা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে গত বৃহস্পতিবার দুপুর থেকেই মুরসালিন ও ইয়াসিনের জ্বর আসে। পরে সন্ধ্যায় তাদের বাবা ইসমাইল হোসেন স্থানীয় দুর্গাপুর বাজারের মা ফার্মেসি থেকে নাপা সিরাপ কিনে নিয়ে আসেন।

রাত ৮টার দিকে ইয়াসিন ও মুরসালিনকে একই বোতল থেকে সিরাপ খাওয়ানো হয়। সিরাপ খাওয়ানোর পর রাত সাড়ে ৮টার দিকে দুজনের অবস্থা খারাপ হতে থাকে। তাদের গুরুতর অবস্থায় প্রথমে তাদের আশুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে জেলা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। বাড়িতে ফেরার পথে প্রথমে মুরসালিন ও কিছুক্ষণ পর ইয়াসিন মারা যায়।