বাংলাদেশিদের কোপার ট্রফি উৎসর্গ করলেন আর্জেন্টিনার সাবেক অধিনায়ক

আন্তর্জাতিক, 15 July 2021, 434 বার পড়া হয়েছে,
আন্তর্জাতিক ডেস্ক : বাংলাদেশের দর্শকদের কোপা আমেরিকার ট্রফি উৎসর্গ করলেন আর্জেন্টিনার সাবেক অধিনায়ক হুয়ান পাবলো সোরিন। কোপা আমেরিকা জেতার পর বাংলাদেশের দর্শকদের উচ্ছ্বাস দেখে নিজের ভেরিফায়েড ইন্সটাগ্রাম একাউন্টে একটি পোস্ট দিয়ে তিনি এই ঘোষণা দেন।

মারাকানায় ব্রাজিলকে হারিয়ে আর্জেন্টিনা কোপা আমেরিকা জেতার পর বাংলাদেশের আর্জেন্টিনাপ্রেমী হাজারো দর্শক রাস্তায় নেমে আসে, মিছিল বের করে উচ্ছ্বাস প্রকাশ করে। বাংলাদেশিদের এই উচ্ছ্বাসের বিভিন্ন ভিডিও ও ছবি ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়। আর্জেন্টিনার দীর্ঘ পতাকা নিয়ে সমর্থকদের এমনই এক মিছিলের ভিডিও যুক্ত করে দীর্ঘ পোস্ট দিয়েছেন আর্জেন্টিনার ২০০৬ বিশ্বকাপ দলের এই অধিনায়ক। কৃতজ্ঞতা জানিয়েছেন বাংলাদেশের আর্জেন্টিনা সমর্থকদের প্রতি।

হুয়ান পাবলো সোরিন ১৯৯৫ সালে কাতারে ব্রাজিলের বিপক্ষে খেলা এক ম্যাচে বাংলাদেশিদের কাছ থকে পাওয়া সমর্থনের কথা স্মরণ করে লিখেন, বাংলাদেশিরা সেদিন আর্জেন্টিনার পতাকা নিয়ে মাঠে এসেছিলো। আমাদের দেশের নাম নিয়ে চিৎকার করে স্টেডিয়াম মাতিয়ে রেখেছিলো। আমরা তখন নিজেদের মাঠে না খেলেও দারুণ সমর্থন পেয়েছিলাম। মনে হচ্ছিলো আর্জেন্টিনাতেই খেলছি। আমি বাংলাদেশিদের ধন্যবাদ জানাই, তারাই আমাদের সত্যিকারের ভক্ত। আমরা জিতে গেলে তারা অন্য এক প্রান্তে বসে আমাদের পতাকা নিয়ে রাস্তায় নামে, উল্লাস করে। এটি অসাধারণ। আমাদের অসাধারণ দর্শকদের এই ট্রফি উৎসর্গ করতে চাই।

আর্জেন্টিনার সাবেক অধিনায়ক পাবলো সোরিন দেশটির হয়ে লেফট ব্যাক পজিশনে খেলতেন। দেশের হয়ে ৭৬ ম্যাচ খেলে ১২ গোল করেছেন তিনি। খেলেছেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনাতে।