কসবায় ট্রেনের টিকেট কালেবাজারীর বিরুদ্ধে মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া, 19 April 2022, 227 বার পড়া হয়েছে,

শেখ মো. কামাল উদ্দিন, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) : ব্রাহ্মণবাড়িয়ার কসবা রেলস্টেশনে ট্রেনের টিকেট কালোবাজারে বিক্রির প্রতিবাদে ‘কালোবাজারি নিপাত যাক, সাধারণ দর্শক টিকেট পাক’ শ্লোগানে স্থানীয়দের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুরে কসবা রেলস্টেশনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। তারু মিয়া সরর্দারের সভাপতিত্বে বক্তব্য রাখেন; কসবা পৌরসভার কাউন্সিলর আবু জাহের, আবেদ আলী, হারুন মিয়া, ইসমাল, হারুন মিয়া ও হাশেম মিয়া প্রমুখ। এ সময় বক্তারা বলেন, কসবা রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার সমর দে যোগদানের পর থেকে একটি সিন্ডিকেট দ্বারা কালোবাজারীদের মাধ্যমে চড়া দামে টিকেট বিক্রি করে আসছে। কালোবাজারীদের কারণে যাত্রীরা যথা নিয়মে টিকেট সংগ্রহ করতে পারছেন না। কালোবাজারীদের দৌরাত্বের বিষয়টি উল্লেখ করে প্রতিবাদ করলেই রেলওয়ে পুলিশ দিয়ে মিথ্যা মামলায় অভিযুক্ত হয়ে হয়রানি হতে হয়।

এ সময় বক্তারা কসবা রেল স্টেশনের মাস্টার সমর দে ও কালোবাজারীদের দৃষ্টান্তমূলক শাস্তির জন্য প্রশাসন ও আইনমন্ত্রীর প্রতি আহবান জানান। মানববন্ধন শেষে টিকেট কালোবাজারী ও স্টেশন মাস্টার সমর দে’র বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল বের হয়।

অপরদিকে কসবা স্টেশন মাস্টার সমর দে ও সহকারী স্টেশন মাস্টার হাবিবুর রহমান বলেন; ঘটনাটি সত্য নয়, আসন্ন ঈদকে সামনে রেখে কালোবাজারী প্রতিরোধে আইনমন্ত্রীসহ যথাযথ কর্তৃপক্ষের কাছে সহযোগিতা কামনা করছি।