সরাইলে শিক্ষকের বিরুদ্ধে বসতবাড়ি দখলের অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়া, 5 April 2022, 188 বার পড়া হয়েছে,

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে এক শিক্ষকের বিরুদ্ধে দৃষ্টিপ্রতিবন্ধীর বসতবাড়ি দখলের অভিযোগ উঠেছে। উপজেলার অরুয়াইল ইউনিয়নের কাকরিয়া গ্রামের দৃষ্টিপ্রতিবন্ধী সাধন দাস ও তার স্ত্রী গিতা রানি দাস এ অভিযোগ করেন।

সাধন দাস অভিযোগ করে জানান, অভিযুক্ত শিক্ষক তপন কুমার দাস তার বাড়ির ৩ শতাংশ জায়গা দখল করে রেখেছেন। তপন কুমার দাস পেশায় একজন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। তাদের বাড়ির জমির পরিমাণ ১৯ শতাংশ, কিন্তু সরেজমিন ৩ শতাংশ কম রয়েছে। ওই তিন শতাংশ জমি তপন কুমার দাস দখল করে ঘর তুলেছেন।

সাধনের স্ত্রী গিতা রানি দাস বলেন, আমি ও আমার স্বামী দুইজনই অন্ধ। আমাদের ছেলে নাই, চারটা মেয়ে আছে। আমরা গরিব মানুষ, টাকা-পয়সা খরচ করতে পারব না। সরকার আমাদের জায়গাটা সঠিকভাবে বুঝাইয়া দিলে আমরা খুশি।

রাজাপুর প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক অভিযুক্ত তপন কুমার দাস বলেন, আমি তাদের জায়গা দখল করিনি। গ্রামের সর্দাররা সালিশ করে সাধন দাসের জায়গা বুঝাইয়া দিছে। কিন্তু সাধন দাস তা মানে না। আমি আরও দেড় হাত জায়গা ছেড়ে দিয়ে ঘর তুলেছি।

অরুয়াইল ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূইয়া বলেন, বিষয়টি আমার জানা নাই। আমাকে কেউ এখনো জানায়নি। যদি এমন হয় যে প্রতিবন্ধীর জায়গা কেউ দখল করছে। তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।