শিক্ষক নির্যাতনের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়া, 1 July 2022, 154 বার পড়া হয়েছে,

মনিরুল ইসলাম শ্রাবণ : শিক্ষক হত্যা ও দেশের নানান স্থানে শিক্ষক নির্যাতনের প্রতিবাদে সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত।

অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে চরমভাবে হেনস্তা ও কলেজ শিক্ষক উৎপল কুমার সরকারকে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট, ব্রাহ্মণবাড়িয়া।

গতকাল শুক্রবার বিকাল ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব প্রাঙ্গণে সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক আবদুন নুর এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক (সিলেট অঞ্চল) বাচিকশিল্পী মনির হোসেন, ভাষা সাহিত্য অনুশীলন কেন্দ্রের সভাপতি ওসমান গনী সজিব, জেলা নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রতন কান্তি দত্ত, জাতীয় রবীন্দ্র সম্মিলন পরিষদের সহ-সভাপতি ডা. অরুনাভ পোদ্দার, বীর মুক্তিযোদ্ধা মতিলাল বনিক, উদিচি জেলা শাখা সাধারণ সম্পাদক ফেরদৌসুর রহমান, সাহিত্য একাডেমির সাধারণ সম্পাদক নুরুল আমিন, ব্রাহ্মণবাড়িয়া আবৃত্তি একাডেমির সভাপতি মনিরুজ্জামান ভুইয়া শিপু, ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক এড. আসিম কুমার বর্ধন, তিতাস সাহিত্য ও সংস্কৃতি পরিষদের পাঠাগার সম্পাদক রেজা-ই-রাব্বি, সোনালি সকাল সংগঠনের সভাপতি ফাহিম মুনতাসির প্রমুখ। সভায় স্বাগত বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সদস্য সচিব সঞ্জিব ভট্টাচার্য।

কবির কলম সভাপতি মনিরুল ইসলাম শ্রাবণের পরিচালনায় সমাবেশে স্থানীয় বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সাহিত্য সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন জাতির মেরুদন্ড গরার কারিগর শিক্ষকদের ওপর নানান স্থানে যে ধরনের হামলা, মামলা নির্যাতন ও হত্যার ঘটনা ঘটানো হচ্ছে তা অত্যন্ত নিন্দনীয়, ন্যাক্কারজনক। তারা বলেন সম্মানিত শিক্ষকদের উপর এ ধরনের ঘটনা পরিকল্পিতভাবে দেশের শিক্ষা ব্যবস্থা তথা দেশের মেরুদন্ডকে ধ্বংস করার অপচেষ্টা। একটি কুচক্রী মহলের ইন্ধন ও যোগসাজসাই বারবার এই ধরনের ঘটনাগুলো ঘটানো হচ্ছে।

উক্ত সমাবেশে বক্তাগণ অবিলম্বে দেশের যে সব স্থানে শিক্ষক নির্যাতনের মত নিন্দনীয় ঘটনা ঘটেছে, সে সমস্ত ঘটনায় দায়ী সকল ব্যক্তিদের দ্রুত শাস্তির নিশ্চিত করার জোর দাবি জানান।