ভাদুঘরে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

ব্রাহ্মণবাড়িয়া, 15 August 2021, 713 বার পড়া হয়েছে,
আদিত্ব্য কামাল : ব্রাহ্মণবাড়িয়ার ভাদুঘরে সামাজিক দূরত্ব বজায় রেখে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে রোববার সকালে স্বাস্থ্য বিধি মেনে নৌকা অনুসারীদের উদ্যোগে পৌর শহরের ভাদুঘর আওয়ামীলীগ এর কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটির সাবেক সদস্য ও বর্তমান জেলা আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য সংগ্রামী নেতা এম.এ আওয়াল।
অনুষ্ঠানে অংশগ্রহণ করেন, আব্দুল হাই ডাবলু সাবেক কাউন্সিলর ও শহর আওয়ামীলীগ নেতা। শামীমা আক্তার সাবেক কাউন্সিলর ও জেলা আওয়ামীলীগ নেত্রী। কাউন্সিলর নিলুফা ইয়াসমিন জেলা মহিলা আওয়ামীলীগ নেত্রী। কাউন্সিলর আনোয়ারুল ইসলাম ভূঁইয়া।
আলোচনায় অংশগ্রহণ করেন, শহর আওয়ামীলীগ নেতা ননী গোপাল শর্মা, দিলীপ বর্মণ ভাদুঘর যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক, আব্দুল আহাদ, কামাল হাসান, শেখ হেলাল, আবেদ, রানা, শাহাদুল্লাহ্ ঢালী, সুমন সাহা, আলমগীর, শেখ সুমন, আলম, মাহী’সহ ভাদুঘর আওয়ামীলীগ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সাংস্কৃতিক-সামাজিক সংগঠন ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।
অনুষ্ঠানের সভাপতি এমএ আওয়াল বলেন, ‘রক্তাক্ত মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংসকারীদের কবল থেকে বাংলাদেশকে মুক্ত করার লক্ষে ঘরে ঘরে হাসি ফোটানোর পণে দেশরত্ন শেখ হাসিনা মগ্ন। জাতির জনক শেখ মুজিবের স্বপ্নের সোনার বাংলা গড়ার নেতৃত্বে সততা, সাহস, মানবিকতা ও দূরদর্শিতায় বিশ্ব দরবারে তিনি আজ আমাদের বাতিঘর। আসুন ধোঁকা-প্রতারণা-দু্র্বৃত্তপনা ও দূর্ণীতিমুক্ত বোধে প্রতিটি শিশুর মুখে হাসি ফোটানোর কাজে নিয়োজিত হয়।
অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন স্থানীয় মসজিদের ইমাম।
সবশেষে উপস্থিত সকলের মাঝে তাবারক বিতরণ করা হয়।