প্রেসক্লাবে আধুনিক সুবিধা না পেলে সাংবাদিকরা পিছিয়ে পড়বে : স্পিকার

জাতীয়, 24 July 2023, 121 বার পড়া হয়েছে,
নিউজ ডেস্ক : জাতীয় সংসদের স্পিকার ও রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের সংসদ সদস্য ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময় বাংলাদেশে তথ্যপ্রযুক্তি এবং গণমাধ্যমের যে প্রসার ঘটেছে, সেটা অতুলনীয়।

বর্তমান যুগে সাংবাদিকদের হাতে আধুনিক সুবিধা না থাকলে সাংবাদিকরা পিছিয়ে পড়বে। বর্তমান সরকার এ দেশকে এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আত্মমর্যাদা টিকিয়ে রেখে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে দেশকে আরও এগিয়ে নিতে হবে।

সোমবার (২৪ জুলাই) বিকেলে পীরগঞ্জ প্রেসক্লাবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার নামে পাঠাগার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় স্পিকার এসব কথা বলেন।

স্পিকার আরও বলেন, সাংবাদিকতায় যারা কাজ করেন তাদের কাজটা এখন আরও কঠিন হয়ে গেছে। এখন প্রতি মিনিটে এমনকি প্রতি সেকেন্ডে সংবাদ পরিবর্তন হয়ে যাচ্ছে। দ্রুত সেই সংবাদ চারদিকে ছড়িয়ে পড়ছে। আজকে যত প্রাইভেট চ্যানেল ও নিউজ পোর্টাল কাজ করছে আধুনিক সুবিধা না থাকলে সেই প্রতিযোগিতার সঙ্গে টিকে থেকে প্রতিনিধি হিসেবে কাজ করতে সাংবাদিকরা পিছিয়ে পড়বে। কাজেই প্রতিটি সাংবাদিকের হাতে আধুনিক সুবিধা তুলে দিতে প্রেসক্লাবকে ডিজিটাল প্রেসক্লাবে রূপান্তরিত করতে হবে।

শিরীন শারমিন চৌধুরী বলেন, একটি পাঠাগার কখনও একদিনে পরিপূর্ণ হয়ে উঠে না, ধীরে ধীরে বেড়ে উঠবে। এজন্য অনুশীলন লাগবে, বই পড়ার প্রতি অনুরাগ লাগবে, ভালবাসা লাগবে। বই সাজিয়ে রাখলে পাঠাগারের সার্থকতা আসবে না, সবাইকে বই পড়তে উদ্বুদ্ধ করতে হবে।

অনুষ্ঠানে পীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুল হাসান জুয়েলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাজহারুল আলম মিলনের সঞ্চালনায় আরও বক্তব্য দেন রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মণ্ডল, পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজিমুল ইসলাম শামীম, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হাসান প্রমুখ।

এর আগে স্পিকার উপজেলার রায়পুর উচ্চ বিদ্যালয় ও শেখ হাসিনা আদর্শ বালিকা বিদ্যালয় মাঠে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে মতবিনিময় সভা করেন। বিকেলে তিনি উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে দুই দিনব্যাপী কৃষিপণ্য প্রদর্শনী মেলার উদ্বোধন করেন।

পরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়াম হলরুমে বড়দরগা, কুমেদপুর, মিঠিপুর, রামনাথপুর ও চতরা ইউনিয়নের শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও ট্যাব বিতরণ, উপকারভোগীদের মাঝে হুইল চেয়ার, সেলাই মেশিন ও স্প্রে মেশিন এবং অনুদানের চেক বিতরণ করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।