দেশের আদালত দ্বারা সাজাপ্রাপ্তদেরকে ফিরিয়ে আনার  উদ্যোগকে শক্তিশালী করা হবে: ব্রাহ্মণবাড়িয়ায় আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া, 26 January 2024, 11 বার পড়া হয়েছে,
মোঃ নিয়ামুল ইসলাম আকঞ্জি,ব্রাহ্মণবাড়িয়া : আমাদের দেশের আদালত দ্বারা সাজাপ্রাপ্ত এবং অত্যন্ত গর্হিত অপরাধ করে যারা সাজাপ্রাপ্ত, তাদের সকলকে বিদেশ থেকে দেশে ফিরিয়ে আনার  উদ্যোগকে শক্তিশালী করা হবে বলে মন্তব্য করেছেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারকে রহমানসহ সাজাপ্রাপ্ত সকল আসামিদেরকে দেশে ফিরিয়ে আনা প্রসঙ্গে স্থানীয় গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এ মন্তব্য করেন।
মন্ত্রী শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে স্থানীয় উপজেলা পরিষদ আয়োজিত বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন ও আওয়ামী লীগ আয়োজিত পথসভায় অংশ নিতে দুই দিনের সফরে ঢাকা থেকে মহানগর প্রভাতী ট্রেনযোগে আখাউড়া এসে পৌঁছান।আনিসুল হক ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনের টানা তিনবারের সংসদ সদস্য ও আইনমন্ত্রী।
এই সংসদের অধিবেশনে শ্রম আইন পাস করা হবে বলেও জানিয়েছেন আইনমন্ত্রী।
নোবেল শান্তি পুরস্কার বিজয়ী ড. মুহাম্মদ ইউনুসকে হয়রানি বন্ধ করতে প্রধানমন্ত্রীর কাছে ১২ মার্কিন সিনটেরের চিঠি প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, “এই মামলার কাগজপত্র দেখে আমি যতদুর জানি, বিচারিক আদালতে সুষ্ঠুভাবেই আইনের যেই ধারা, সেই ধারা অনুযায়ী বিচার হয়েছে। যিনি এই মামলায় সাজাপ্রাপ্ত হয়েছেন তিনি নিশ্চয় আপিল করবেন, সেজন্য সেখানে প্রভাব পড়ুক সেটা আমি চাই না।”
এ সময় আইন মন্ত্রণালয়ের সচিব গোলাম সারোয়ার, আখাউড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: আলী চৌধুরী, সাধারণ সম্পাদক তাকজিল খলিফা কাজলসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।