গৌরবময় পবিত্র ঈদে মেরাজশরীফ উপলক্ষে লিসবনে কনফারেন্স 

প্রবাসী খবর, 8 February 2024, 222 বার পড়া হয়েছে,
প্রবাসী প্রতিনিধি : গৌরবময় পবিত্র ঈদে মেরাজ শরীফ উপলক্ষ্যে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট পর্তুগাল শাখার উদ্যোগে লিসবনে এক একাডেমিক কনফারেন্সের আয়োজন করা হয়।
সংঘঠনটির পর্তুগাল শাখার আহবায়ক জনাব কাজী জুলহাস মামুনের সভাপতিত্বে ও এম আল আমীনের পরিচালনায় কনফারেন্সে বক্তব্য রাখেন সোহাগ মুন্সী, ইকবাল চৌধুরী, খাইরুল ইসলাম, আবির আহমেদ, নাজিম উদ্দিন, মোস্তাফিজ সৌরভ প্রমুখ। এতে আরও উপস্থিত ছিলেন পর্তুগালে বাংলাদেশীদের সবচেয়ে পরিচিত মুখ ও লিসবন মিউনিসিপ্যাল এসেম্বলির সাবেক সদস্য জনাব রানা তসলিম উদ্দীন, আলামেদা জামে মসজিদের খতিব মাওলানা নাজিম উদ্দিন, লিসবন বিশ্ববিদ্যালয়ের গবেষক জহুরুল ইসলাম মুন, ফাহমিদা স্মৃতি, নুসরাত আখি সহ আরও অনেকেই।
বক্তাগন বলেন, মেরাজ শরীফ মহান প্রিয়নবীর সাথে প্রত্যক্ষ সাক্ষাতের মাধ্যমে আল্লাহতাআলার স্বয়ং প্রকাশ যা সমগ্র সৃষ্টির জন্য অসীম রহমত ও দিশার উৎস, যে শোকরিয়া না হলে নাফরমানী হবে। তবে রমজান ও কোরবাণীর ঈদের মত ঈদে আজম ও ঈদে মেরাজ হুকুমগত বিধিবদ্ধ নির্ধারিত পদ্ধতিগত ঈদ নয়, ঈমানী হৃদয়ের ঈদ-ঈমানী প্রাণের ঈদ-অসীম প্রেমের ঈদ, যার সাথে অন্য কোন আমলগত বিষয়ের তুলনা চলেনা, যা অন্য সবকিছুর উৎস।
তারা আরও বলেন, স্রষ্টার গুণ-জ্ঞান-আলো রেসালাতের রহমতের ধারায় আলোকিত জীবন ও সকল মানুষের জন্য নিরাপত্তা-অধিকার-স্বাধীনতা-মর্যাদা-ভিত্তিক সর্বকল্যাণময় সর্বজনীন মানবতার রাষ্ট্র ও অখন্ড মানবতার মুক্ত দুনিয়া খেলাফতে ইনসানিয়াত ( Authority of life & state & world of humanity) গড়ে তোলার নির্দেশনা মহান মেরাজ শরীফ।