ব্রাহ্মণবাড়িয়ায় দুর্গোৎসবের প্রস্তুতি সভা, সব পূজা মন্ডপে থাকিবে সিসি ক্যামেরা

ব্রাহ্মণবাড়িয়া, 20 September 2022, 110 বার পড়া হয়েছে,

আসন্ন শারদীয় দুর্গোৎসবকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ায় প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। ওই সভায় জানানো হয় জেলায় মোট ৬০৪টি মন্দিরে পুজা অনুষ্ঠিত হবে। স্থায়ী ও অস্থায়ী সব ধরণের মন্দিরেই সিসি ক্যামেরা রাখার বিষয়ে সবাই একমত পোষণ করেন।

সোমবার (১৯ সেপ্টেম্বর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে হওয়া সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. শাহগীর আলম।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট প্রণয় চাকমার সঞ্চালনায় এ সময় পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান,র‌্যাব ১৪ এর কোম্পানী কমান্ডার রফিউদ্দিন মোহাম্মদ যোবায়ের, প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি পীযূষ কান্তি আচার্য,নবীনগর পৌরসভার মেয়র শিব শংকর দাস,কসবা উপজেলা চেয়ারম্যান রাসেদুল কায়সার জীবন,পূজা উৎযাপন কমিটির নেতা সুমেশ চন্দ্র রায় সহ পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা গণ আইনশৃংখলার সার্বিক বিষয় নিয়ে আলোচনা করেন।

সভায় জানানো হয়, সবচেয়ে বেশি ১৫১টি পুজা হবে নাসিরনগর উপজেলায়। সার্বিক পরিস্থিতি বিবেচনায় জেলার প্রতিটি মন্ডপে সিসি ক্যামেরা লাগানোর জন্য প্রশাসনের পক্ষ থেকে অনুরোধ করা হয়।এ ছাড়া মহা দশমীর দিনে সূর্যাস্তের পূর্বে বিষর্জনের ব্যাপারে একমত হন।
পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ সিসি ক্যামেরা স্থাপনের বিষয়ে আশ্বস্থ করেন।তবে যে মন্ডপগুলো সিসি ক্যামেরা স্থাপনে অক্ষম হবেন তাদের উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা গণ ব্যবস্থা করবেন।