আখাউড়ার সেই পুকুরটি ফের ভরাট চলছে

ব্রাহ্মণবাড়িয়া, 3 April 2022, 244 বার পড়া হয়েছে,

জুয়েল মিয়া,ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার সেই পুকুরটি ফের ভরাট করছে রিপন মিয়াজী নামে এক ব্যবসায়ী ও তার সহযোগীরা।

রবিবার (৩এপ্রিল) সরজমিনে দেখা যায়, আখাউড়া পৌরসভার তারাগন গ্রামের সেই পুকুরটি ফের ভরাট চলছে।কিছু প্রভাবশালী ব্যক্তি এবং অসাধু চক্রের লোকজন পুকুরটি ভরাট করার অপচেষ্টা চালাচ্ছে।বাংলাদেশ পরিবেশ ও জলাধার সংরক্ষণ আইন ও প্রশাসনকে তোয়াক্কা না করে তারা দীর্ঘ দুই মাস ধরে তিনবার পুকরটি ভরার অপচেষ্টা চালায়।

উল্লেখ্য চলতি বছরের ৩১শে ফেব্রুয়ারি পুকুরটি ভরাট শুরু করলে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার রিপন মিয়াজী থেকে পুকুরটি ভরাট না করার শর্তে মুচলেকা নেন। গত ২ফেব্রুয়ারি ‘আখাউড়ার ইউএনওর হস্তক্ষেপে ভরাট বন্ধ হলো পুকুরটির’ এই শিরোনামে জাতীয় ও স্থানীয় গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছিল। প্রায় এক মাস পর আবারও মধ্য রাতে ওই পুকুরটি ভরাট করার অপচেষ্টা চালায়। সর্বশেষ গত শনিবার(২এপ্রিল) ও রবিবার(৩এপ্রিল) মাটি বহনকারী অনেকগুলো ট্রাক্টর দিয়ে পুকুরটি ফের ভরাট শুরু করে রিপন মিয়াজী গংরা।


পরিবেশ অধিদপ্তর এবং স্থানীয় প্রশাসন থেকে পুকুরটি ভরাটের অনুমতি নেওয়া হয়নি বলে প্রতিবেদককে জানান পুকুর ভরাটকারী রিপন মিয়াজী।

এবিষয়ে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার বলেন,খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছি।পুকুর ভরাটকারী রিপন মিয়াজীর বিরুদ্ধে পুকুর ভরাটের অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।