সুহিলপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪৫ অবৈধ সংযোগ বিচ্ছিন্ন

ব্রাহ্মণবাড়িয়া, 4 March 2024, 12 বার পড়া হয়েছে,
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি  : ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের পারুলিয়া পাড়া, কলামুড়ি  ও বুধল ইউনিয়নের ছাতিয়ান গ্রামে বাখরাবাদগ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি ব্রাহ্মণবাড়িয়া আঞ্চলিক কার্যালয়ের সার্বিক সহযোগিতায়  অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নে অভিযান  চালিয়েছে ভ্রাম্যমান আদালত। রোববার (০৩ মার্চ) চালানো অভিযানে নেতৃত্ব দেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ  একরামুল হক নাহিদ।অভিযানে পুরাতন কলামুড়ি বায়তুল মামুর জামে মসজিদ  হতে ছাতিয়ান পর্যন্ত ৭৫০ ফুট অবৈধ পাইপ লাইন  উচ্ছেদ,পারুলিয়া পাড়া হইতে ৫০০ফুট অবৈধ গ্যাস পাইপ লাইন উচ্ছেদ ও ২ কিলোমিটার এলাকার গ্যাস পাইপ লাইন নিষ্ক্রিয় করা হয়েছে।
জানা গেছে, নিয়মিত অভিযানের পাশাপাশি গোপন সূত্রে তথ্য সংগ্রহও করে রোববার সকালে অভিযানে যায় বাখরাবাদের আভিযানিক টিম। সকাল থেকে বিকেল পর্যন্ত কলামুড়ি,ছাতিয়ান,ও পারুলিয়া পাড়া এলাকায় ২ টি অবৈধ গ্যাস সংযোগের  নেটওয়ার্ক চিহ্নিত করে  ৪৫  গ্রাহকের গ্যাস সংযোগ অবৈধ শনাক্ত হওয়ার পর এসব সংযোগগুলো বিচ্ছিন্ন করা হয়। সূত্র জানায়- এই সঞ্চালন নেটওয়ার্কের মাধ্যমে সরকারি নিয়ম-নীতির তোয়াক্কা না করে ২০১৫,১৬ সালে সুহিলপুরের পারুলিয়া পাড়ার  অবৈধ গ্যাস সংযোগ গুলো দিয়েছেন সরাইলের  গ্যাস ঠিকাদার মোজাহিদুল ইসলাম সেলিম ওরফে  সেলিম মাস্টার। কলামুড়ি থেকে ছাতিয়ান পর্যন্ত অবৈধ পাইপলাইন স্থাপন করে সংযোগ গুলো দিয়েছেন ঠিকাদার বাশার।অভিযানে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি  ব্রাহ্মণবাড়িয়া আঞ্চলিক কার্যালয়ের উপ মহাব্যবস্থাপক প্রকৌশলী  মোহাম্মদ  শাহ আলম, উপব্যবস্থাপক গোলাম মুক্তাদির ,উপব্যবস্থাপক সাজ্জাদ হোসেন,  সহকারী প্রকৌশলী নূর মোহাম্মদ, সহকারী প্রকৌশলী তারিকুল ইসলাম,উপসহকারী প্রকৌশলী মোঃ মনিরুল ইসলাম ও ব্রাহ্মণবাড়িয়া আঞ্চলিক কার্যালয়ের দায়িত্বশীল কর্মকর্তা কর্মচারীবৃন্দ ও ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।
ব্রাহ্মণবাড়িয়া আঞ্চলিক কার্যালয়ের উপ মহাব্যবস্থাপন প্রকৌশলী মোহাম্মদ শাহ আলম জানান, অবৈধ গ্যাস সংযোগ ও বকেয়া বিল আদায়ে আমাদের টিম ধারাবাহিকভাবে কাজ করে আসছে। বকেয়া বিল পরিশোধ ও অবৈধভাবে গ্যাস সংযোগ নিয়ে ব্যবহার না করতে  জনসাধারণের মাঝে সচেতনতা তৈরির  জন্য সকল মহলের সহযোগিতা চেয়েছেন। এছাড়া অবৈধ সংযোগ গুলোর সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।