সরাইলে সেলাই মেশিন পেয়ে আনন্দে কাঁদলেন অসহায় মায়মুনা

ব্রাহ্মণবাড়িয়া, 21 April 2022, 275 বার পড়া হয়েছে,

মো. রুবেল মিয়াঃ ফেসবুক পোস্টের কল্যাণে সেলাই মেশিন পেল অসহায় মায়মুনা (১৭)। বাবা মায়ের ছাড়াছাড়ির পর মায়মুনা সরাইল উপজেলার অরুয়াইল ইউনিয়নের রাজাপুর গ্রামে মামার বাড়িতে থাকেন। তার মামা মুসলিম উদ্দিনও একজন প্রতিবন্ধী।

বৃহস্পতিবার বিকালে উপজেলার অরুয়াইল বাজারে মায়মুনার হাতে সেলাই মেশিনটি তুলে দেন ব্রাহ্মণবাড়িয়া কবি পরিষদের আহবায়ক রাবিয়া খাতুন। এ সময় উপস্থিত ছিলেন কুমুদিনী ফার্মাসিউটিকেল লিমিটেডের মেডিকেল ইনফরমেশন অফিসার জুয়েল আহমেদ, দৈনিক আজকের পত্রিকার সরাইল প্রতিনিধি এম মনসুর আলী প্রমুখ।

ফেসবুকে পোস্টদাতা সংবাদকর্মী মনসুর আলী গণমাধ্যম কে বলেন, গত কয়েকদিন আগে অসহায় মায়মুনার জীবন ভিত্তিক একটা ভিডিও ফেসবুকে পোস্ট করি। ভিডিওটি সৌদি প্রবাসী রাজু আহমেদের নজরে পড়লে তিনি সেলাই মেশিন কেনার জন্য আর্থিক সহযোগীতা করেন।

সেলাই মেশিন পেয়ে মায়মুনা আনন্দে কেঁদে বলেন, ‘আগের মেশিনটি নষ্ট হয়ে যাওয়ার পর কত আত্মীয় স্বজনের কাছে গেলাম সহযোগিতার জন্য কেউ সাড়া দেয়নি। কারণ সেলাই মেশিন ছাড়া আমার চলার উপায় ছিল না। বাবা-মা ছাড়াছাড়ি হয়ে যাওয়ার পর আমরা মা-মেয়ে অসহায় হয়ে পড়ি। দরিদ্র প্রতিবন্ধী মামার কাছে আশ্রয় নিই।

সেলাই কাজ করে পেটের ভাত জোগার করি। সেলাই মেশিনটিই আমাদের বেঁচে থাকার একমাত্র সম্বল। মেশিনটি পেয়ে আমি অনেক খুশি হয়েছি।’