সরাইলে আশুতোষ চক্রবর্ত্তী স্মারক শিক্ষাবৃত্তি- ২০২২ অনু্ষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়া, 10 January 2022, 321 বার পড়া হয়েছে,

ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইলে আশুতোষ চক্রবর্তী স্মারক শিক্ষাবৃত্তি অনুষ্ঠিত হয়েছে। মেধাবী শিক্ষার্থীদের মাঝে মেডেল, ক্রেষ্ট, সার্টিফিকেট, গিফট বক্স ও আর্থিক সহায়তা প্রদান করা হয়।

রবিবার, ৯ই জানুয়ারি ২০২২ খ্রিঃ , সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার উচালিয়াপাড়া এলকায় সরাইল উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর প্রাঙ্গণে অষ্টম বারের মতো শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী এম. এ. মান্নান এমপি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও “আশুতোষ চক্রবর্তী স্মারক শিক্ষাবৃত্তি’র” সদস্য-সচিব ডাঃ আশীষ কুমার চক্রবর্তী।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ব্রাহ্মণবাড়িয়া-৩ এর সংসদ সদস্য এবং বাংলাদেশ জাতীয় সংসদ এর বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

এ সময় অনু্ষ্ঠানে বক্তব্য রাখেন, ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) সংসদ সদস্য উকিল আব্দুস ছাত্তার ভূঞা, ব্রাহ্মণবাড়িয়া সংরক্ষিত মহিলা আসন-৩১২ এর সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম (শিউলী আজাদ), ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান, ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর, সরাইল উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুল হক মৃদুল, সিনিয়র সহকারি পুলিশ সুপার (সরাইল সার্কেল) মোহাম্মদ আনিছুর রহমান, সরাইল থানার অফিসার ইনচার্জ মোঃ আসলাম হোসেন, এবং সরাইল উপজেলা আওয়ামী লীগের আহবায়ক এডভোকেট মোঃ নাজমুল হোসেন।

এছাড়াও অনু্ষ্ঠানে উপস্থিত ছিলেন, সরাইল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আবু হানিফ, সরাইল সদর ইউনিয়ন পরিষদের সদ্য বিজয়ী চেয়ারম্যান আব্দুল জাব্বার সহ বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি, ছাত্রলীগ, যুবলীগের নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এতে সভাপতিত্ব করেন, রাজধানী ঢাকার মহাখালিস্থঃ ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল (সাবেক আয়েশা মেমোরিয়াল হাসপাতাল) এর চেয়ারম্যান, বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, এফবিসিসিআইয়ের পরিচালক ও স্বর্গীয় আশুতোষ চক্রবর্তীর জ্যেষ্ঠ কন্যা প্রীতি চক্রবর্তী (সিআইপি)।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জাতীয় দৈনিক দেশ রূপান্তর পত্রিকার ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি সাংবাদিক মনির হোসেন।

অনু্ষ্ঠানে প্রধান অতিথি তিনি তাঁর বক্তব্যে ছাত্র-ছাত্রীদের পড়াশুনোর প্রতি অধিক মনোযোগী হবার উপদেশ দেন, তিনি বলেন-“শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি করতে পারে না। তাই শিক্ষা ব্যবস্থার উপর সর্বোচ্চ জোর দিতে হবে। প্রধান অতিথি এমন একটি নান্দনিক ও ছাত্র ছাত্রীদের কে উৎসাহ মূলক বৃত্তি প্রদানের জন্য স্বর্গীয় আশুতোষ চক্রবর্তীর পরিবারকে আন্তরিক ধন্যবাদ জানান।

ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল ও আশুগঞ্জ উপজেলার ১৩টি শীর্ষস্থানীয় স্কুলের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর মেধাবী শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। স্বর্গীয় আশুতোষ চক্রবর্তীর পরিবারের পক্ষ থেকে বিগত বছরগুলোর ন্যায় এ বছরও ৭৫ জন শিক্ষার্থীকে আর্থিক অনুদানের পাশাপাশি প্রত্যেক বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীকে মেডেল, ক্রেষ্ট, সার্টিফিকেট গিফট বক্স ও খাবার প্যাকেট প্রদান করা হয়।

উল্লেখ্য- ‘আশুতোষ চক্রবর্তী স্মারক শিক্ষাবৃত্তি’ রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের একটি জনকল্যাণ মূলক একটি উদ্যোগ।