সরাইলের কৃষিবিদ মোঃ একরাম হোসেন কৃষকদের সেবা দিয়ে যাচ্ছেন

ব্রাহ্মণবাড়িয়া, 16 March 2022, 205 বার পড়া হয়েছে,
মেঃ রুবেল মিয়াঃ  ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা কৃষি অফিসার ও কৃষিবিদ মোঃ একরাম হোসেন তিনি কৃষি ক্ষেত্রে উন্নতির জন্য আন্তরিকতা সহিত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
তিনি গত ০২/০১/২০২২ ইং তারিখে  ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা থেকে বদলী হয়ে  উপজেলা কৃষি অফিসার, সরাইলে যোগদান করেন।তিনি কুমিল্লা জেলার আদর্শ সদর থানার ধর্মপুর গ্রামের মরহুম মোঃ আবুল কাশেম এর ছেলে। মোঃ একরাম হোসেন ২০১৬ সালে ৩৪ তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে রাঙ্গামাটি কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট এ একজন ‘প্রশিক্ষক’ হিসেবে যোগদান করেন।
সরাইলে যোগদানের পর থেকে তিনি মাঠ দিবস ও রিভিও ডিসকাশন এবং ট্রেনিং এর মাধ্যমে কৃষকদের উদ্ভুদ্ধকরন করে যাচ্ছেন।
এছাড়াও  বিভিন্ন প্রকল্পের উপকরন বিতরণ কার্যক্রম অব্যাহত রেখে চলেছেন।তিনি কৃষকদেরকে নিয়মিত পরামর্শ প্রদান করে যাচ্ছেন নিরলসভাবে।
তিনি কৃষি ক্ষেত্রে  উন্নতির জন্য বিভিন্ন প্রদর্শনীর, বীজ, সার, কীটনাশক ও অন্যান্য যন্ত্রপাতি সরবরাহ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।
অনাবাদী পুষ্টি বাগান প্রকল্পের আওতায় পারিবারিক পুষ্টি চাহিদা মিটানোর উদ্দেশ্যে বসত বাড়ির আঙ্গিনায় প্রতি ইঞ্চি জমির ব্যবহার করার নিশ্চিত করতে সকলের প্রতি আহ্বান জানান উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ একরাম হোসেন।
তিনি জনান, কৃষি সম্প্রসারণ  অধিদপ্তরের  আওতাধীন ‘কৃষি সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় কৃষি যন্ত্রপাতি বিতরণ অব্যাহত থাকবে। বোরো ধান কাটার আগে ভর্তুকি মূল্যে কৃষকদেরকে কৃষিযন্ত্রপাতি সরবরাহ করা হবে।