শাহরাস্তি পৌর আ.লীগের সভাপতি জুয়েল এবং সাধারণ সম্পাদক মাহবুব

সারাদেশ, 27 November 2022, 95 বার পড়া হয়েছে,

মোঃ রুহুল আমিন : শাহরাস্তি পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মঞ্জুরুল আহসান জুয়েল ও সাধারণ সম্পাদক পদে মাহবুব আলম চৌধুরী নির্বাচিত হয়েছেন।

২৭ নভেম্বর (রবিবার) সকাল ১০ ঘটিকায় শাহরাস্তি পৌরসভা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপজেলার মেহার ডিগ্রী কলেজে দুইটি অধিবেশনে অনুষ্ঠিত হয়। সম্মেলনের প্রথম অধিবেশনে সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন, শাহরাস্তি পৌরসভার মেয়র ও উপজেলা উন্নয়ন সমন্বয় কমিটির আহবায়ক হাজী আবদুল লতিফ। এই অধিবেশন সঞ্চলনা করেন উপজেলার ভাইস চেয়ারম্যান মোঃ তোফায়েল আহমেদ ইরান।

সম্মেলন উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তফা কামাল মজুমদার।

সভায় প্রথম অধিবেশনে প্রধান অতিথি হিসাবে ভার্চুয়ালী যুক্ত হয়ে বক্তব্য রাখেন, আমাদের মহান মুক্তিযুদ্ধের ১ নম্বর সেক্টর কমান্ডার ও চাঁদপুর (শাহরাস্তি-হাজীগঞ্জ) -৫ আসনের মাননীয় সাংসদ মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক কাঠামো মজবুত ও সুদৃঢ় করতে সঠিক নেতৃত্ব প্রয়োজন। আমি চাই আগামীদিনের আন্দোলন-সংগ্রামে যিনি বা যারা নেতৃত্ব দিয়ে দলকে এগিয়ে নিয়ে যেতে পারবেন এমন নেতৃত্ব এই সম্মেলনের মাধ্যমে বের হয়ে আসবে। প্রসঙ্গক্রমে তিনি বলেন, আমাদের মহান স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব প্রদানকারি দল বাংলাদেশ আওয়ামী লীগ বর্তমানে ক্ষমতায় আছে।আমাদের এই সরকারের নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধুর সুযোগ্য কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর তার হাতকে শক্তিশালী করতে এমন নেতৃত্বই আসা উচিত যারা আবারও দলকে সংগঠিত করে আগামী নির্বাচনে রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে এবং প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে পারবে।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি আব্দুর রব ভুঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান উল্যাহ আখন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু নাসের পাটোয়ারী বাচ্চু, শ্রম বিষয়ক সম্পাদক নূরুল ইসলাম মিয়াজী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান মিন্টু, উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসরীন জাহান চৌধুরী, পৌর আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক রেজাউল করিম মিন্টুসহ অনেকে।

অতঃপর প্রথম অধিবেশনের সভাপতি সমাপনী বক্তব্য রাখেন, বক্তব্য শেষে তিনি দ্বিতীয় অধিবেশন শুরু করার আহবান জানান।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তফা কামাল মজুমদারের সভাপতিত্বে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হয়। এই অধিবেশনে সঞ্চালকের দায়িত্ব পালন করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান মিন্টু। সঞ্চালক অধিবেশনের শুরুতে শাহরাস্তি পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচন করতে আগ্রহী উপস্থিত নেতা-কর্মীদের নিকট হতে প্রার্থীদের নামের প্রস্তাব আহবান করেন। এসময় সভাপতি পদে আহছান মঞ্জুরুল ইসলাম জুয়েল, ডাক্তার মফিজুর রহমান ও আবদুল্লাহ আল-মামুন এই তিনজন এবং সাধারণ সম্পাদক পদে মাহবুব আলম চৌধুরী, মোঃ আব্দুল মান্নান বেপারী, ফারুক হোসেন ও বাহার উদ্দীন এই চার জনের নামের প্রস্তাব পাওয়া যায়।

অতঃপর পৌরসভার কাউন্সিলরদের গোপন ব্যালট ভোটে মাধ্যমে শাহরাস্তি পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন অনুষ্ঠিত হয়।

বিকাল ৪ ঘটিকায় নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। এই নির্বাচনে সভাপতি পদে আহছান মঞ্জুরুল ইসলাম জুয়েল -২০০ ভোট পেয়ে সভাপতি পদে নির্বাচিত হন। উক্ত পদে ডাক্তার মফিজুর রহমান পেয়েছেন -০৯ ভোট ও আবদুল্লাহ আল-মামুন পেয়েছেন – ৯০ ভোট । অপরদিকে মাহবুব আলম চৌধুরী ১০৩ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক পদে অন্য প্রার্থীদের প্রাপ্ত ভোট যথাক্রমে মোঃ আব্দুল মান্নান বেপারী -১০২ ভোট, ফারুক হোসেন -০৯ ভোট ও বাহার উদ্দীন পেয়েছেন -৮২ ভোট।