শাহরাস্তি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিয়াজীর দাফন সম্পন্ন

সারাদেশ, 23 July 2021, 506 বার পড়া হয়েছে,
মোঃ রুহুল আমিন : চাঁদপুরের শাহরাস্তি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন মিয়াজী’র(দেলু ভাই) দাফন সম্পন্ন হয়েছে।
২২ জুলাই বৃহস্পতিবার বেলা ১১ ঘটিকায় শাহরাস্তি উপজেলা পরিষদের দক্ষিণ পাশে অবস্থিত বালু মাঠে মরহুম দেলোয়ার হোসেন মিয়াজীর নামাজের জানাযা অনুষ্ঠিত হয়। জানাযায় শাহরাস্তি উপজেলা সহ চাঁদপুর-কুমিল্লা জেলা এবং পাশবর্তী বিভিন্ন জেলার বহু সাধারণ মানুষ ও বিএনপির নেতা-কর্মীগন উপস্থিত ছিলেন। এসময় শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জামায়াতে ইসলামী বাংলাদেশ সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীগন জানাযায় অংশ গ্রহন করেন। শাহরাস্তি উপজেলার বর্তমান সময়ের রাজনীতিতে একটি সেতুবন্ধন তৈরি হয় এই জানাযাকে কেন্দ্র করে।
মরহুম দেলোয়ার হোসেন মিয়াজী ছিলেন শাহরাস্তি উপজেলা পরিষদের দুইবারের বিএনপি’র টিকেটে নির্বাচিত উপজেলা চেয়ারম্যান। তাছাড়া তিনি আজীবন বিএনপির একজন নিবেদিত প্রাণ হিসাবে দলে যুক্ত ছিলেন। জীবনের শুরুতে তিনি বিএপি’র সাথে যুক্ত হন এবং বিভিন্ন সময়ে বিভিন্ন পদ-পদবী সর্বশেষ উপজেলা বিএনপি’র সভাপতি পদে থেকে সমাজে পিছিয়ে পড়া মানুষের জন্য কাজ করেছেন। তিনি দলের বাহিরে গিয়ে ভিন্ন দলের নেতা-কর্মীদের ও মানুষের পাশে দাঁড়াতে কখনো রাজনীতিকে বিবেচনায় নিতেন না। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি বিএনপি’র রাজনীতির সাথে যুক্ত ছিলেন। তবে কি এক অজানা অভিমানে তিনি সর্বশেষ উপজেলা বিএনপি’র টিকেটে নির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেন। শত চেষ্টা করেও তার সেই পদত্যাগের কারণ জানা যায়নি। আমাদের সমকালীন রাজনীতিতে মরহুম দেলোয়ার হোসেন মিয়াজী নির্বাচিত চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করা একটি উদাহরণ হয়ে থাকবে। তার বিষয়ে জানাযার পূর্বে নিজ ও ভিন্ন দলের নেতা-কর্মীদের অনেকে স্মৃতিচারণ বক্তব্য দিতে গিয়েেউপরের বিষয়ে তুলে ধরেন তাছাড়া অসহায় ও নিঃস মানুষকে অনেক দান-খয়রাত করতেন বলে তাকে শাহরাস্তি উপজেলার হাজী মোহাম্মদ মহসীন হিসাবে উপাদীতে ভূষিত করেছেন।
উল্লেখ্য, মরহুম দেলোয়ার হোসেন মিয়াজী গতকাল ২১ শে জুলাই (ঈদুল আজহার দিন)রাত ৮:৩০ ঘটিকায় স্টোক জনিত কারণে অসুস্থ হয়ে পড়লে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পথে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহে অইন্না ইলাইহে রাজেউন)। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে শাহরাস্তি উপজেলা সহ সারা চাঁদপুর জেলার রাজনৈতিক ও সামাজিক অঙ্গণে শোকের ছায়া নেমে আসে।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও তিন মেয়ে সহ রাজনীতিক বহু নেতা-কর্মী এবং বন্ধু ও শুভার্থী রেখে গেছেন। বেলা ১১:৩০ ঘটিকায় জানাযার নামাজ শেষে মরহুম দেলোয়ার হোসেন মিয়াজীকে তার নিজ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তার নামাজের জানাযা পড়ান স্থানীয় নিজমেহার গ্রামের মিয়াজী বাড়ি জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মাসুম বিল্লাহ।