রাজীব নূরের ওপর হামলার বিচারের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া, 13 September 2022, 92 বার পড়া হয়েছে,
নিউজ ডেস্ক : সাইকেলে বিশ্বভ্রমণকারী ও ভ্রমণকাহিনী লেখক রামনাথ বিশ্বাসের হবিগঞ্জের বাড়ি দখলের খবর সংগ্রহ করতে যাওয়া রাজীব নূরসহ সাংবাদিকদের ওপর হামলাকারীদের বিচার দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন ও সমাবেশ করা হয়েছে।

সোমবার (১২ সেপ্টেম্বর) বিকেল সাড়ে চারটার দিকে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে অনুশীলন সাংস্কৃতিক কেন্দ্রের ব্যানারে মানববন্ধন হয়। এতে জেলার বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীসহ আইনজীবী, গণমাধ্যমের প্রতিনিধি এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।

ব্রাহ্মণবাড়িয়াস্থ সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক আবদুন নূর’র সভাপতিত্বে ও সম্মিলিত সাংবাদিক ইউনিয়নের সভাপতি হাবিবুর রহমান পারভেজের সঞ্চালনায় মানববন্ধন ও সমাবেশে বক্তব্য দেন ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমীর সভাপতি কবি জয়দুল হোসেন, জেলা সিপিবির সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম, সম্পাদক মন্ডলীর সদস্য সৈয়দ মো. জামাল, জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক কাজী মাসুদ আহমেদ, ব্রাহ্মণবাড়িয়া পৌর ওয়ার্কার্স পার্টির সভাপতি মো. নাসির মিয়া, জেলা হিন্দু-বৌদ্ধ- খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদ্যুৎ নাগ, জেলা মহিলা পরিষদের সাংগঠনিক সম্পাদক শামীমা সিকদার দীনা, প্রথম আলোর ব্রাহ্মণবাড়িয়াস্থ নিজস্ব প্রতিবেদক শাহাদাৎ হোসেন ও দ্য ডেইলি স্টারের নিজস্ব সংবাদদাতা মাসুক হৃদয় প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ঘটনার ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও পুলিশ এখনো হামলাকারি ওয়াহেদ মিয়া ও তার তিন ছেলেকে গ্রেপ্তার করতে তৎপর হয়নি। অনলাইন গণমাধ্যম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের স্পেশাল অ্যাসাইনমেন্ট এডিটর রাজীব নূরের মতো একজন দেশবরেণ্য সাংবাদিকের উপর হামলা করেও অপরাধী যদি ঘুরে বেড়াতে পারে, তাহলে বাংলাদেশের কোন সাংবাদিক এখন এই দেশে নিজেকে নিরাপদ বোধ করতে পারেন, প্রশ্ন রাখেন বক্তারা।

ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় অনার আহবান জানান বক্তারা। না হলে কঠোর আন্দোলনেরও হুঁশিয়ারি দেন তারা।