ভারতে পাচারকালে পিকআপভর্তি মাছসহ ৩ পাচারকারী আটক

ব্রাহ্মণবাড়িয়া, 17 November 2022, 63 বার পড়া হয়েছে,

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পাচারকালে পিকআপভর্তি মাছসহ তিন পাচারকারীকে আটক করেছে যৌথভাবে গঠিত টাস্কফোর্স দল।

বুধবার দিবাগত রাতে জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, বিজিবি ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে গঠিত টাস্কফোর্স এ অভিযান চালায়।

আখাউড়া উপজেলার সীমান্তবর্তী মনিয়ন্দ এলাকায় অভিযান চালিয়ে ভারতে অবৈধ সীমান্তপথে মাছ পাচার কার্যের মূলহোতা সোর্স সফিক ও আড়তদার ইসমাঈলসহ পিকআপচালক মোশাররফকে আটক করা হয়।

এ সময় ২৭০ কেজি শিং মাছ, একটি পিকআপ গাড়ি ও তাদের পাচার কাজে ব্যবহৃত সাতটি মোবাইল ফোন জব্দ করে টাস্কফোর্স দল।

মাছগুলো আখাউড়া কাস্টমস কর্তৃপক্ষের মাধ্যমে নিলাম দিয়ে ধৃত আসামিদের আখাউড়া থানায় সোপর্দ করা হয়।

সম্প্রতি ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় নিযুক্ত বাংলাদেশ সহকারী হাইকমিশন ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো এক প্রতিবেদনের পর নড়েচড়ে বসে প্রশাসন।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মারমা বলেন, ভারতে অবৈধ সীমান্তপথে যাচ্ছে মাছ, আসছে মাদক এ সংক্রান্ত একটি প্রতিবেদনে বিষয়টি নিয়ে জেলা আইনশৃঙ্খলা সভায় আলোচনা হয়। কর্তৃপক্ষের নির্দেশে যৌথভাবে গঠিত টাস্কফোর্স দল অভিযান চালিয়ে সীমান্ত এলাকা থেকে মাছভর্তি পিকআপসহ তাদের আটক করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মিজানুর রহমান বলেন, সীমান্তে মাদকসহ বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।