ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু

ব্রাহ্মণবাড়িয়া, 13 November 2021, 373 বার পড়া হয়েছে,
আদিত্ব্য কামাল : দীর্ঘ প্রতীক্ষার অবসান হলো ব্রাহ্মণবাড়িয়ার রেলযাত্রীদের। শনিবার (১৩ নভেম্বর) দুপুর ১ টা ২০ মিনিটে ঢাকা থেকে সিলেটগামী আন্তঃনগর জয়ন্তীকা এক্সপ্রেসের যাত্রাবিরতির মধ্যে দিয়ে এই স্টেশনে ট্রেনের পুনরায় যাত্রাবিরতি শুরু হয়। এ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের ২ নম্বর প্লাটফরমে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন কমলাপুর স্টেশন থেকে এবং সদর আসনের সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে থেকে স্টেশনটির কার্যক্রম উদ্বোধন করেন।
এ উপলক্ষে জেলা আওয়ামীলীগ রেলস্টেশনে এক সূধী সমাবেশের আয়োজন করে। এতে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়ামিন হোসেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব সভাপতি রিয়াজউদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজনসহ জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, হামলায় সিগন্যাল সিস্টেম ধ্বংশ হওয়ায় দীর্ঘ ৮ মাস স্টেশনটি বন্ধ থাকে। এরপর রেল মন্ত্রণালয়ের দৃঢ় হস্তক্ষেপে বিদেশ থেকে সিগন্যাল সিস্টেম এনে পুনঃসংযোগের মাধ্যমে আজ শনিবার থেকে পুনরায় রেলস্টেশনটি চালু হয়েছে। রেলওয়ে স্টেশন মাস্টার সোয়েব মিয়া জানান, আজ উদ্বোধনের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়া স্টেশনটি আবারো ডি ক্যাটাগরি থেকে বি ক্যাটাগরিতে রুপান্তরিত হল।