ব্রাহ্মণবাড়িয়ায় দুইদিন গ্যাস-বিদ্যুৎ না থাকার খবরটি সঠিক নয়

ব্রাহ্মণবাড়িয়া, 1 July 2022, 157 বার পড়া হয়েছে,

বিভিন্ন সামাজিক মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া শহরে শনিবার ও রবিবার গ্যাস-বিদ্যুৎ থাকবেনা বলে খবর ছড়ানো হচ্ছে। প্রকৃতপক্ষে খবরটি সঠিক নয়।

মূলত, আশুগঞ্জ হতে আখাউড়া সড়ককে ৪ লেন মহাসড়কে উন্নতকরণ প্রকল্পের আওতায় সড়কের পাশে স্থাপিত গ্যাস পাইপলাইনকে নিরাপদ দূরত্বে স্থানান্তর কাজে ঘাটুরা হতে পুনিয়াউট রেলগেইট এবং পুনিয়াউট রেলগেইট হতে পুনিয়াউট নতুন বাইপাস পর্যন্ত ১০ ইঞ্চি ব্যাসের ১০ বার চাপের ৪.৮ কিলোমিটার পাইপলাইনের হুক-আপ/কমিশনিং কাজ করা হবে। এজন্য, ২ জুলাই সকাল ৫টা থেকে ৩ জুলাই বিকাল ৫:০০টা পর্যন্ত ঘাটুরা ডিআরএস এর ১০ ইঞ্চি ব্যাসের পাইপলাইনের গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। তবে বিকল্প লাইন চালু থাকায় গ্যাস সরবরাহ একেবারে বন্ধ হবে না। তবে এর প্রভাবে ভাদুঘর, কাউতলি, পুনিয়াউট রামরাইলসহ শহরের দক্ষিণাংশ এলাকায় গ্যাসের স্বল্প চাপ বিরাজ করবে এবং কিছু কিছু এলাকায় চাপ সংকট থাকতে পারে। সাময়িক অসুবিধার জন্য বিজিডিসিএল কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করেছে।

এদিকে, দুইদিন বিদ্যুৎ না থাকার খবরটি একেবারেই গুজব। ব্রাহ্মণবাড়িয়া পিডিবির বিতরণ বিভাগ-১-এর (দাতিয়ারা) নির্বাহী প্রকৌশলী সবুজ কান্তি মজুমদার ও ব্রাহ্মণবাড়িয়া পিডিবির বিতরণ বিভাগ-২-এর (ঘাটুরা) নির্বাহী প্রকৌশলী আবদুল হান্নান দুজনেই এ ধরনের কোন খবরের সত্যতা নেই বলে নিশ্চিত করেছেন। তবে ব্রাহ্মণবাড়িয়া পিডিবির বিতরণ বিভাগ-১-এর (দাতিয়ারা) নির্বাহী প্রকৌশলী সবুজ কান্তি মজুমদার জানান, রক্ষণাবেক্ষণ কাজের জন্য সকাল থেকে বাজার ফিডারে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। বিকেল ৩ টা থেকে ৪ টার মধ্যে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।