ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে স্বেচ্ছাসেবক লীগের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

ব্রাহ্মণবাড়িয়া, 28 July 2022, 144 বার পড়া হয়েছে,

মো. রুবেল মিয়া : ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বঙ্গবন্ধুর দৌহিত্র সজিব ওয়াজেদ জয় এর জন্মদিন উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে কেক কাটা, বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

২৭ জুলাই, বুধবার সকালে সরাইল উপজেলা অডিটোরিয়ামে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্ঠা ও প্রধানমন্ত্রীর শেখ হাসিনার একমাত্র পুত্র সজিব ওয়াজেদ জয় এর ৫২তম জন্মদিন কেক কাটার মধ্য দিয়ে জন্মদিন উদযাপন করেন উপজেলা সেচ্ছাসেবক লীগ। এ সময় সজীব ওয়াজেদ জয় এর জন্মদিন উপলক্ষে তাঁর সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

সরাইল উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মোঃ আমিন খাঁনের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক সাদ্দাম হোসেনের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক মোঃ হোসেন মিয়া ও মোঃ বাবুল হোসেন, জেলা পরিষদের সাবেক সদস্য ও উপজেলা যুবলীগের নেতা পায়েল হোসেন মৃধা, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শরীফ উদ্দিন, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ।

এছাড়াও ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ের স্বেচ্ছাসেবক লীগ ও আওয়ামী লীগের বিভিন্ন অংগ সংগঠনের নেতৃবৃন্দ উক্ত সভায় উপস্থিত ছিলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে ১৯৯৪ সালের ২৭ জুলাই ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক নেতাদের সমন্বয়ে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ প্রতিষ্ঠিত হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন বর্তমানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহা উদ্দিন নাছিম।
প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি আন্দোলন, সংগ্রাম ও দুর্যোগ মোকাবিলায় সব সময় মাঠে ছিল। দেশে করোনা মহামারি শুরুর পর থেকে করোনা সংক্রমণ রোধে জন সচেতনতা সৃষ্টি এবং অসহায় ও কর্মহীন মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে স্বেচ্ছাসেবক লীগ।