ব্রাহ্মণবাড়িয়ায় পর্যাপ্ত খেলার মাঠ সহ বিভিন্ন দাবিতে র‍্যালি-মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া, 17 February 2024, 121 বার পড়া হয়েছে,
মোঃনিয়ামুল ইসলাম আকঞ্জি,ব্রাহ্মণবাড়িয়া : বাজেটে রোগ নিয়ন্ত্রণে শরীরচর্চা এবং পর্যাপ্ত খেলার মাঠ সহ বিভিন্ন দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় র‍্যালি  মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭ ফেব্রুয়ারী) নাগরিক অধিকার ট্রাস্ট এর উদ্যোগে শহরের বঙ্গবন্ধু স্কয়ার থেকে এই কর্মসূচি শুরু করে। এসময় স্থানীয় সরকারের জনপ্রতিনিধিদের নিকট চার দফা দাবি সুপারিশ করা হয়।
বঙ্গবন্ধু স্কয়ার থেকে র‍্যালি শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদিক্ষন করে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সামনে গিয়ে মানববন্ধন করে।
এ সময় বক্তারা ৪ দফার সুপারিশ উপস্থাপন করে আগামী বাজেটে পৌরসভা ও উপজেলা পরিষদ এর অভিভাবকদের নিকট বরাদ্দ রাখার আহবান জানান।
দাবি গুলো হচ্ছে, ব্রাহ্মণবাড়িয়া শহরে পর্যাপ্ত মাঠ পার্ক তৈরি করার জন্য উদ্যোগ গ্রহণ এবং এ লক্ষ্যে শহরের পুকুর সংস্করণ করা , নাগরিকদের মাঠ, পার্কের জায়গা দিতে উৎসাহী করা, স্থানীয় সরকার প্রতিষ্ঠানের বাজেটে মাঠ ,পার্ক তৈরি ও সংরক্ষণ এবং খেলাধুলার জন্য বাজেট দেয়া, স্কুলগুলোতে নিয়মিত খেলাধুলার সুযোগ সৃষ্টি করা ও স্কুলের মাঠগুলোতে বিকেলে নিরাপদ পরিবেশ সৃষ্টি করা যাতে নারীরা হাঁটতে পারে ।
এই দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে মানববন্ধনে যোগদান করে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এডভোকেট লোকমান হোসেন আগামী বাজেটে পরিষদের সঙ্গে কথা বলে বরাদ্দ রাখার প্রতিশ্রুতি প্রদান করেন।
এসময় স্থানীয় সরকার এর জনপ্রতিনিধিদের নিকট সংগঠনের দাবি উপস্থাপনের জন্য সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য প্রদান করেন এবং জনমত তৈরিতে লিফলেট বিতরণ ও নাগরিকদের স্বাক্ষর গ্রহণ করে।
নাগরিক অধিকার ট্রাস্টের ব্রাহ্মণবাড়িয়ার চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল জব্বার মামুন জানান, হৃদ রোগ , স্ট্রোক, ক্যান্সার, ডায়াবেটিস এর মত রোগ নিয়ন্ত্রণের জন্য প্রয়োজন হচ্ছে শরীরচর্চা ও কায়িক পরিশ্রম। তাই কায়িক পরিশ্রমের সুযোগ সৃষ্টির জন্য স্থানীয় সরকারের উদ্যোগ গ্রহণ জরুরি।