বাংলাদেশ স্কাউটস কসবা উপজেলা শাখার ত্রৈবার্ষিক কাউন্সিল সভা অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়া, 26 August 2022, 147 বার পড়া হয়েছে,
শেখ কামাল উদ্দিন,কসবা প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার কসবায় গত বৃহস্পতিবার (২৫ আগস্ট) বিকেল ৩.০০ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে বাংলাদেশ স্কাউটস কসবা উপজেলা শাখার ত্রৈবার্ষিক কাউন্সিল সভা উপজেলা নির্বাহী অফিসার, কসবা ও বাংলাদেশ স্কাউটস কসবা উপজেলা শাখার সভাপতি মাসুদ উল আলম’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মো. রাশেদুল কাওসার ভুইয়া জীবন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন; কসবা পৌরসভার মেয়র এম জি হাক্কানী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জাফর আহমাদ, বাংলাদেশ স্কাউটস কুমিল্লা অঞ্চলের যুগ্ম সম্পাদক এ বি এম আবুল হাসেম, জেলা সম্পাদক নিয়াজ মুহাম্মদ কাজল, সিডিসি কসবা’র পরিচালক সাংবাদিক মো. সোলেমান খান।
কাউন্সিলের প্রথম অধিবেশনে অতিথিবৃন্দ বাংলাদেশ স্কাউটস কসবা উপজেলা শাখার চলতি কমিটির নেতৃত্বে বৈশ্বিক মহামারী করোনার ছোবলে আক্রান্ত কসবায় উপজেলা প্রশাসনের নির্দেশনায় কর্মকাণ্ড চালিয়ে যাওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার দেশে ও বিশ্ব স্কাউট আন্দোলনে অগ্রণী ভূমিকা রাখছেন। এরই ধারাবাহিকতায় কসবা উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান ও মুক্ত স্কাউট দল শাপলা কাব ও পি এস এ্যাওয়ার্ড অর্জনে উল্লেখযোগ্য স্থান দখল করে আছে।
কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা স্কাউট কমিটির পৃষ্ঠপোষক এডভোকেট মো. রাশেদুল কাওসার ভুইয়া জীবন এবং কসবা উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা স্কাউট কমিটির সভাপতি মাসুদ উল আলম সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। বাংলাদেশ স্কাউটস এর সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, শিক্ষকবৃন্দের ইন্তেকালে এক শোক প্রস্তাব আনা হয় এবং তাঁদের মাগফিরাত কামনায় দোয়া করা হয়।
বাংলাদেশ স্কাউটস কসবা উপজেলা কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় তা পুনর্গঠন করার সিদ্ধান্ত গৃহীত হয়।
কাউন্সিল সভার দ্বিতীয় অধিবেশনে কসবা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জাফর আহমাদ আগামী তিন বছরের জন্য ১টি পূর্ণাঙ্গ কমিটির তালিকা সভায় উপস্থাপন করেন। উপস্থিত কাউন্সিলরগণের সর্বসম্মতিক্রমে নিম্নরূপ কমিটি গঠন করা হয়।
সভাপতি- মাসুদ উল আলম, উপজেলা নির্বাহী অফিসার, কসবা; সহ-সভাপতি- সঞ্জীব সরকার, সহকারি কমিশনার (ভূমি), কসবা; নাছিমা আক্তার, উপজেলা শিক্ষা অফিসার, কসবা; মো. জাফর আহমাদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, কসবা; মো. আমিরুল ইসলাম ভূইয়া, অধ্যক্ষ; আয়েশা আক্তার, প্রধান শিক্ষক।
কমিশনার- মো. শাকায়েত হোসেন পাঠান, প্রধান শিক্ষক।
কোষাধ্যক্ষ- মো. দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক, প্রাথমিক শিক্ষক সমিতি।
সম্পাদক- মোঃ নজরুল ইসলাম চৌধুরী, সিনিয়র শিক্ষক।
যুগ্ম সম্পাদক- মো. মনির হোসেন ভূইয়া, প্রধান শিক্ষক।
মোঃ আমজাদ হোসেন সদস্য- মো. আমজাদ হোসেন,  মো. শাহ আলম মিয়াজি, এইচ এস সারোয়ার, মো. মনির হোসেন।
আগামী তিন বছরের জন্য উক্ত কসবা উপজেলা কমিটি নির্বাচিত করা হয়েছে।