বাংলাদেশে কারাভোগ শেষে নিজ দেশে ফিরলেন ভারতীয় নাগরিক

ব্রাহ্মণবাড়িয়া, 16 June 2022, 193 বার পড়া হয়েছে,

জাকারিয়া জাকির : বাংলাদেশে দীর্ঘ ৪ বছর কারাভোগ শেষে মুক্তি পেয়ে নিজ দেশে ফিরে গেলেন দিলীপ সরকার নামে এক ভারতীয় নাগরিক। বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে ভারতের ত্রিপুরা পুলিশের কাছে তাকে হস্তান্তর করেন কারা কর্তৃপক্ষ ও জেলা পুলিশ।

দীলিপ সরকার ত্রিপুরা রাজ্যের যুগ্ম নগর আড়ালিয়ার জগদীশ সরকারের ছেলে। তিনি ২০১৮ সালে সেপ্টেম্বর মাসের ২০ তারিখ হবিগঞ্জ জেলার মাধবপুর সীমান্ত দিয়ে বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশের সময় বিজিবি জওয়ানরা তাকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে।

পুলিশ মামলা দিয়ে আদালতে হাজির করলে আদালত তাকে সাজা দিয়ে কারাগারে পাঠায়। দীর্ঘ কারাভোগের পর বুধবার সে ব্রাহ্মণবাড়িয়ার কারাগার থেকে মুক্তি পায়। দুই দেশের সরকারের উচ্চ পর্যায়ে আলোচনার মাধ্যমে তাকে দেশে ফেরত পাঠানো হলো।

হস্তান্তরকালে আখাউড়া চেকপোস্টে উপস্থিত ছিলেন ত্রিপুরা পশ্চিম থানার সহকারী উপ-পরিদর্শক সিদ্ধার্থ দেব, বিএসএফ, তার পরিবারের সদস্যরা।

বাংলাদেশের পক্ষে আখাউড়া থানার উপ-পরিদর্শক মঈন উদ্দিন, ইমিগ্রেশন পুলিশ ইনচার্জ মো. মোরশেদ আলম।
আখাউড়া আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো. মোরশেদ আলম বলেন, দুই দেশের উচ্চ পর্যায়ে যোগাযোগ করে মুক্তিপ্রাপ্ত ওই ভারতীয় নাগরিককে আজকে ত্রিপুরা পুলিশের মাধ্যমে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।