ফেসবুক পোস্টে সেলাই মেশিন পেলো চিরদুঃখী ইমা আক্তার

ব্রাহ্মণবাড়িয়া, 29 October 2021, 442 বার পড়া হয়েছে,

এম.মনসুর আলী, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ফেসবুক পোস্টের কল্যাণে সেলাই মেশিন পেলো ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার পাকশিমুল ইউনিয়নের তেলিকান্দি গ্রামের মৃত নরু-সাজিয়া দম্পতির একমাত্র মেয়ে এতিম ইমা আক্তার (১৭)।

আজ শুক্রবার বিকালে সরাইল উপজেলার অরুয়াইল বাজারে এতিম ইমা আক্তারের হাতে সেলাই মেশিনটি তুলে দেন প্রাউড অব ব্রাহ্মণবাড়িয়ার সদস্যরা।

ফেসবুকে পোস্টদাতা সংবাদকর্মী মনসুর আলী বলেন,গত কয়েকদিন আগে “এতিম ইমা আক্তারের জীবন ভিত্তিক একটা ভিডিও ফেসবুকে পোস্ট করি। ভিডিওটি প্রাউড অব ব্রাহ্মণবাড়িয়া সংগঠনের সদস্যদের নজরে পড়লে সংগঠনটির পক্ষ থেকে ইমা আক্তারকে সেলাই মেশিনটি উপহার দেয়া হয়।

সেলাই মেশিন পেয়ে ইমা আক্তারের সাথে আসা খালা ফরিদা খাতুন আনন্দে কাঁদে ফেলেন। কারণ ইমার বাবা মা মারা যাওয়ার পর তিনিই ইমাকে কষ্ট করে লালন পালন করেন। ইমা সেলাই কাজ শিখে একটা সেলাই মেশিনের আব্দার করলে তিনি টাকার অভাবে কিনে দিতে পারেননি। আজ ইমার আব্দার পূরণ হয়েছে দেখে আনন্দে কাঁদলেন তিনি।

উল্লেখ্য ইমার বাবা নুরু মিয়া ইমার জন্মের চার মাস আগেই হার্ট অ্যাটাক করে ঘুমের মধ্যে মারা যান আর মা সাজিয়া আক্তার ইমার তিন বছর বয়সে ক্যান্সারে মারা যান।

পরে আত্মীয় স্বজনদের কেউ শিশু ইমার দায়িত্ব নিতে না চাইলে অসহায় দরিদ্র খালা ফরিদা আক্তার তার লালন পালনের দায়িত্ব নেন। এতেও বাধা হয়ে দাঁড়ায় ফরিদা আক্তারের একমাত্র ছেলে আলমগীর মিয়া।

ইমাকে লালন পালনের দায়িত্ব নেয়ার কারণে আলমগীর তার মাকে ফেলে শহরে চলে যায়।পরে ফরিদা আক্তার মানুষের বাড়িতে কাজ করে ইমাকে লালন পালন করেন।

বিধবা ফরিদা আক্তার ছাড়া পৃথিবীতে চিরদুঃখী ইমার আর কেউ নাই।

প্রাউড অব ব্রাহ্মণবাড়িয়া সংগঠনের প্রতিষ্ঠিতা সাদ্দাম হোসাইন ভুঁইয়া বলেন,’ আমরা ২০১৫ সাল থেকে সামাজিক কাজ করে আসছি। অনেক অসহায় মানুষের পাশে দাঁড়ায়েছি। এতিম ইমাকে স্বাবলম্বী করার লক্ষে সেলাই মেশিনটি দিতে পেরে আমাদের অনেক ভালো লাগছে।