প্রধানমন্ত্রীর ১০ উদ্যোগ সমাজ ও দেশকে প্রভাবিত করেছে

ব্রাহ্মণবাড়িয়া, 15 June 2022, 131 বার পড়া হয়েছে,

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার  সকাল থেকে উপজেলা অডিটোরিয়ামে এ কর্মশালার আয়োজন করা হয়।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বিশ্বজিৎ দাসের সঞ্চালনায় প্রশিক্ষণ কর্মশালায় মুখ্য আলোচক ও অনুষ্ঠানের সভাপতি ছিলেন নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) মো. মোনাব্বর হোসেন । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রাফি উদ্দিন আহমেদ।

এছাড়াও উপজেলা পর্যায়ের সরকারি দপ্তরের দপ্তর প্রধান, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন।

প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ স্থানীয় পর্যায়ে বাস্তবায়নের চ্যালেঞ্জ এবং নতুন সম্ভাবনা চিহ্নিত করার পাশাপাশি উদ্যোগসমূহের বহুল প্রচারে করণীয় নির্ধারণ বিষয়ে সুপারিশ প্রণয়নের উদ্দেশ্যে এ কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় জানানো হয়  – পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রয়ণ, শিক্ষা সহায়তা, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, পরিবেশ সুরক্ষা, বিনিয়োগ বিকাশ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ এবং ডিজিটাল বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ নামে পরিচিত।

মূখ্য আলোচকের বক্তব্যে নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) মো. মোনাব্বর হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর উদ্ভাবনী উদ্যোগ ১০টি ছাড়াও আরো অনেক এমন উদ্যোগ রয়েছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে এমন উদ্যোগ গুলোর প্রচার প্রয়োজন। প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগ আমাদের জীবন, সমাজ ও দেশকে বিশেষভাবে প্রভাবিত করেছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ স্থানীয় পর্যায়ে বাস্তবায়নের চ্যালেঞ্জ এবং নতুন সম্ভাবনা চিহ্নিত করার পাশাপাশি উদ্যোগসমূহের বহুল প্রচারে করণীয় নির্ধারণ বিষয়ে সুপারিশ প্রণয়নের উদ্দেশ্যে এ কর্মশালার আয়োজন করা হয়।