নাসিরনগরে ফেসবুকে ডাকাত আতঙ্ক, রাত জেগে পাহারায় গ্রামবাসী

ব্রাহ্মণবাড়িয়া, 27 October 2022, 73 বার পড়া হয়েছে,
নিউজ ডেস্ক : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের মধ্যরাতে বিভিন্ন ইউনিয়নে ডাকাত আতঙ্ক ছড়িয়ে পড়ে। এমন পরিস্থিতিতে উপজেলার বিভিন্ন এলাকায় বাসিন্দারা রাত জেগে গ্রাম, পাড়া ও মহল্লায় পাহারা দিয়েছেন।

বাসিন্দাদের সতর্ক করতে একাধিক স্থানে মাইকিংও করা হয়েছে। এ ঘটনায় রাতে বিভিন্ন এলাকায় পুলিশের টহল দল মোতায়েন করা হয়েছিল।

বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার পর ২৫ জনের একটি ডাকাত দল উপজেলার বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়েছে এমন খবর ছড়ায় ফেসবুকে। এমন খবরে তোলপাড় সৃষ্টি হয়। বিভিন্ন গ্রামের মসজিদে মাইকিং করে স্থানীয় বাসিন্দাদের বিষয়টি জানিয়ে সতর্ক করা হয়। এ বিষয়ে অনেকে আতঙ্কিত হয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেছেন। আতঙ্কিত মানুষকে রাস্তায়, পাড়ায় বের হয়ে আসতে দেখা যায়।

নাসিরনগর সদরের বাসিন্দা সুব্রত সরকার বলেন, রাত ১টার দিকে ফেসবুকে দেখি ডাকাত দলের হানার বিষয় জানানো হয়। পরে আমরা পাড়ার সবাই মিলে সারারাত পাহারা বসিয়েছি।

নুরপুর গ্রামের বাসিন্দা মোক্তার মিয়া বলেন, আমাদের গ্রামে মসজিদে মাইকিংয়ে সতর্ক করে ঘোষণা দেওয়া হয়। ডাকাত দলের কথা শোনার পর থেকে ওই এলাকার বাসিন্দারা আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন।

রড সিমেন্ট ব্যবসায়ী জয়নাল মিয়া জানান, আমাকে কয়েকজন ফোন করে ডাকাতের বিষয়টি জানালে আমি সারারাত আমার দোকানে অবস্থান নিয়েছিলাম।

তবে উপজেলার কোথায়ও ডাকাতের হানা দেওয়ার খবর পাওয়া যায়নি। কাউকে পুলিশ আটক করতেও পারেনি। তবে অনেকেরই ধারণা বিষয়টি গুজব।

নাসিরনগর সদরের বাসিন্দা লোকমান বলেন, ডাকাত কী আর ফেসবুকে ঘোষণা দিয়া আসব? ইদানীং চুরি-ডাকাতির ঘটনা বাড়লেও গতরাতের ঘটনা আমার কাছে গুজব মনে হয়েছে।

নাসিরনগর থানার ওসি হাবিবুল্লাহ সরকার বলেন, উপজেলায় ডাকাত প্রবেশের খবর আমরা পেয়েছিলাম। তার পরই জনগণের বাড়তি নিরাপত্তার জন্য উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে চেকপোস্ট বসানো হয়েছিল।