অবৈধ গ্যাস সংযোগ : ব্রাহ্মণবাড়িয়ায় ঠিকাদারের বিরুদ্ধে মামলা

ব্রাহ্মণবাড়িয়া, 15 February 2022, 257 বার পড়া হয়েছে,
ডেস্ক রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়ায় রাতের আঁধারে বিভিন্ন বাসা-বাড়িতে অবৈধভাবে গ্যাস সংযোগ দিয়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লি: মো. হাবিবুল্লাহ্ আল-মামুন নামে এক ঠিকাদারের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।
বুধবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ব্রাহ্মণবাড়িয়া সদর আদালতে মো. হাবিবুল্লাহ্ আল-মামুনের বিরুদ্ধে মামলাটি করেন কিরণ সংকর পাল, উপ-ব্যবস্থাপক (বিক্রয়) বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লি: ব্রাহ্মণবাড়িয়া অঞ্চল।
মামলার বিবরণী থেকে জানা যায়, মো. হাবিবুল্লাহ্ আল-মামুন বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানীর একজন ১.১ ক্যাটাগরির ঠিকাদার। তার ঠিকাদারি প্রতিষ্ঠানের নাম মেসার্স মামুন এন্টারপ্রাইজ, কোড নং-৪০৩।
বিগত ০৯/০২/২০২২ ইং তারিখে জনাব রাজকুমার বিশ্বাস, সহকারী কমিশনার কাম নির্বাহী ম্যাজিষ্ট্রেট ব্রাহ্মণবাড়িয়া, পুলিশ প্রতিনিধির সদস্য এবং বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লি: এর বিভিন্ন দফতরের কর্মকর্তা ও কর্মচারীদের সমন্বয়ে গঠিত অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও অবৈধ পাইপ লাইন উচ্ছেদ টীম কর্তৃক অভিযান পরিচালনা করিয়া ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ঘাটুরা পশ্চিম পাড়া এলাকায় অবৈধ সংযোগ করা প্রায় ১০০০ ফুট অবৈধ পাইপলাইন এর সংযোগ বিচ্ছিন্ন করা হয়। অনুমান প্রায় ০১ কিলোমিটার জুরে স্থাপিত অবৈধ পাইপলাইন উত্তোলন করা হয়। উক্ত পাইপলাইন অবৈধভাবে কে বা কাহারা প্রদান করিয়াছে জিজ্ঞাসা করা হইলে অবৈধ গ্যাস সংযোগ ুগ্রহণকারী ব্যক্তিরা প্রথমে নাম প্রকাশে অনিচ্ছা প্রকাশ করিলেও পরবর্তীতে স্থানীয় বেশ কয়েকজন একবাক্যে উপস্থিত নির্বাহী ম্যাজিষ্ট্রেটকে জানায় যে, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন লি: এর ঠিকাদার মো. হাবিবুল্লাহ্ আল-মামুন তাহাদের প্রত্যেকের নিকট থেকে ৭০ হইতে ৮০ হাজার টাকা করিয়া নিয়া পরবর্তীতে বৈধ লাইনের ব্যবস্থা না করিয়া অবৈধ সংযোগ প্রদান করেন এবং ভবিষ্যতে কোন অসুবিধা হইবেনা বলিয়া তাহাদেরকে আশ্বস্ত করেন। মো. হাবিবুল্লাহ্ আল-মামুন গ্রাহকের নিকট থেকে এইভাবে টাকা নিয়া তাহাদের আমানতের ব্যাপারে কোন বৈধ ব্যবস্থা না করিয়া প্রতারণার আশ্রয় নিয়া সমস্ত টাকা আত্নসাৎ করা সহ বাংলাদেশ গ্যাস আইন এর এবং এনার্জি রেগুলেটরী কমিশন আইনে অপরাধ করিয়াছেন।